শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কৃতির কৃতিত্ব

ম জাহাঙ্গীর বিপস্নব
  ০৯ জুন ২০২২, ০০:০০
কৃতি শ্যানন

ধারণা করা হয়েছিল ২০২১ সালটি হবে বলিউডের উঠতি তারকা কৃতি শ্যাননের। গত বছরের শুরুটা যেমন জমকালোভাবে শুরু হয়েছিল তাতে বলিউডের চলচ্চিত্রবোদ্ধাদের এমনই মতামত ছিল। কিন্তু কে জানত, মহামারি করোনার ছোবলে আবার সবকিছু তছনছ হয়ে যাবে। এলোমেলো করে দেবে কৃতির অনেক স্বপ্ন। তবে করোনা অনেক স্বপ্ন অধরা রাখলেও ২০২২ সালের মাঝামাঝিতে নতুন একটি স্বপ্ন হাতের মুঠোয় এনে দিয়েছে তাকে। যা নিয়ে ভীষণ গর্বিত এই নায়িকা। গত বছরের মাঝামাঝিতে মুক্তি পায় কৃতি শ্যাননের স্বপ্নের একটি সিনেমা 'মিমি'। সিনেমাটি মুক্তির পর দারুণ ব্যবসাসফলের পাশাপাশি কৃতির নতুন লুক এবং অভিনয় প্রশংসিত হয় দর্শক ও চলচ্চিত্রবোদ্ধাদের কাছে। কৃতি নিজেও সিনেমাটি নিয়ে অনেক প্রত্যাশা করেছিলেন। অবশেষে সেই প্রত্যাশা পূরণের আরও এক ধাপ এগিয়ে গেলেন তিনি। 'মিমি' সিনেমায় অনবদ্য অভিনয়ের সুবাদে এবারের ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম একাডেমি (আইফা) ২০২২-এর ২২তম আসরে সেরা অভিনেত্রীর স্বীকৃতি পেলেন কৃতি শ্যানন। গত ৪ জুন শেষ হওয়া এই আসরে সেরা অভিনেত্রীর পুরস্কারটি নিজের করে নিয়েছেন তিনি। পুরস্কারটি পেয়ে দারুণ উচ্ছ্বাস প্রকাশ করে কৃতি নিজের ইনস্টাগ্রামে লিখেছেন, 'স্বপ্ন সত্যি হলো। এমন সাফল্য পেতে কঠোর পরিশ্রমের বিকল্প নেই এবং নিজের প্রতি বিশ্বাস হারানো যাবে না। আমার প্রথম আইফা পুরস্কার পেতে ৮ বছর লাগল। কিন্তু আমি খুব খুশি, কারণ মিমির জন্য পুরস্কারটি পেলাম। সিনেমাটি আমি চিরকাল ধরে রাখব। এতে আমার চরিত্রটি সারাজীবন বিশেষ হয়ে থাকবে।'

এছাড়া এমন অর্জনের জন্য আয়োজক কর্তৃপক্ষ এবং সিনেমাটির সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কৃতি। এই অভিনেত্রী বলেন, 'এই পুরস্কার অর্জনের অনুভূতি সত্যিই ভাষায় প্রকাশ করতে পারছি না। যেমন ভাষায় প্রকাশ করতে পারিনি আমার জীবনের প্রথম সিনেমায় অভিনয়ের সুবাদে সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার পাওয়ার সময়।' তার প্রথম বলিউড চলচ্চিত্র ছিল সাব্বির খানের রোমান্টিক অ্যাকশনধর্মী ধাঁচের 'হিরোপান্তি'। এ চলচ্চিত্রে অসাধারণ অভিনয়ের সুবাদে তিনি ফিল্মফেয়ার পুরস্কার শ্রেষ্ঠ নবাগত অভিনেত্রী লাভ করেন।

আবুধাবিতে অনুষ্ঠিত জমকালো আইফা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে রকমারি পোশাকে হাজির হয়ে উপস্থিত দর্শকদের তাক লাগিয়ে দিয়েছেলেন কৃতি। কৃতি তার ফ্যাশন সেন্সের জন্য তারিফ পান সবার কাছে। সব সময় অসাধারণ সব পোশাকে দেখা দেন এই বলিউড ডিভা। তাই অনেকে তাকে ফ্যাশন আইকন বলে বিবেচনা করেন। কিছু দিন আগেই দীনেশ ভিজানের বোন পূজা ভিজানের বিয়েতে কালো লেহেঙ্গা পরে সবার নজর কেড়েছিলেন এই তারকা। সম্প্রতি কৃতি রিতিকা মিরচান্দানির ডিজাইন করা একটি শারারা সেট পরে সামাজিক মাধ্যমে একাধিক ছবি প্রকাশ করেছেন। কৃতি পরিহিত শারারা সেটটির মূল্য ভারতীয় মুদ্রায় ২ লাখ ৫৮ হাজার রুপি। যেটি বাংলাদেশি টাকায় পায় ৩ লাখ।

শারারা সেটটি মেরুন রঙের এবং পুরো পোশাকে সোনালি জরি সুতা, স্টোন, সোনালি চুমকি ও লেইস দিয়ে ডিজাইন করা। শারারা প্যান্ট ছিল হাই ওয়েস্টের, যার কোমরের পুরোটাই সোনালি লেইস দিয়ে ডিজাইন করা। স্টেপ প্যাটার্নের সোনালি সুতা, চুমকি ও হেইস দিয়ে পুরো শারারা প্যান্টে ভারী কাজ। শারারা সেটটির বস্নাউজটি একইভাবে স্টেপ প্যাটার্নে ভারী ডিজাইন করা। কৃতি শ্যাননের শারারার সবচেয়ে আলাদা বিষয় এর লম্বা কোটি। বিভিন্ন ধরনের নকশায় জড়ি সুতা, চুমকি ও স্টোন দিয়ে কোটির জিজাইন করা হয়েছে। পোশাকের সঙ্গে মিল রেখে হালকা অলংকারে সেজেছিলেন কৃতি। হীরাখচিত চোকার নেকলেস ও রুবি পাথরের কানের দুল পরেছিলেন এ তারকা। মাঝে সিঁথি করে চুল খোলা রেখে সেজেছিলেন তিনি। বর্তমান সময়ে বেশির ভাগ তারকাই ভারী মেকআপের পরিবর্তে নো মেকআপ লুক দিতে ভালোবাসেন। শারারা সেটের সাজের ক্ষেত্রেও কৃতি সে পথেই হেঁটেছেন। হালকা মেকআপ, মাশকারা, ল্যাশস, ব্রাউন স্মোকি আই লুকে অপূর্ব লাগছিল কৃতিকে। সব শেষে হালকা গোলাপি লিপস্টিকে সাজ সম্পূর্ণ করেছেন এ বলিউড ডিভা।

সর্বশেষ কৃতিকে ফরহাদ সামজির বচ্চন পান্ডে সিনেমায় দেখা গিয়েছে কৃতি শ্যাননকে। এতে তার সঙ্গে অভিনয় করেছেন অক্ষয় কুমার ও আরশাদ ওয়ারসি। সামনে কৃতি শ্যাননকে দেখা যাবে কার্তিক আরিয়ানের সঙ্গে শেহজাদা সিনেমায়। এছাড়া বাহুবলী খ্যাত প্রভাসের সঙ্গে আদিপুরুষে অভিনয় করবেন কৃতি। এছাড়া কৃতি অভিনীত বেশ কয়েকটি সিনেমা মুক্তি পাবে এবার। সবমিলিয়ে ২০২১ সালের হতাশা কাটিয়ে চলতি বছরে বেশ ফুরফুওে মেজাজেই দেখা যেতে পারে এই অভিনেত্রীকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে