নতুন আশায় তাপসী পান্নু

তাপসী পান্নু বরাবরই একটু ভিন্ন মেজাজের সিনেমা করে থাকেন। তাই তো বলিউডের অন্য নায়িকাদের পাশাপাশি আলাদা নজর কেড়েছেন তিনি। দক্ষিণী মডেল-অভিনেত্রী হিসেবে শোবিজে যাত্রা শুরু করলেও ধীরে ধীরে তার চাহিদা ও জৌলুস ছড়িয়ে পড়ে গোটা ভারতীয় সিনেমায়। দক্ষিণী সিনেমা অনবদ্য অভিনয়ের সুবাদে বলিউডের সিনেমাতেও আলাদা একটা অবস্থান তৈরি করে ফেলেছেন
নতুন আশায় তাপসী পান্নু
তাপসী পান্নু

চলতি বছরটি বেশ ফুরফুরে মেজাজেই কাটছে দক্ষিণী অভিনেত্রী তাপসী পান্নুর। এ বছরই পূর্ণ হয়েছে তার বলিউডের কিং খানখ্যাত শাহরুখ খানের বিপরীতে কাজ করার স্বপ্ন। সিনেমাটির নাম 'ডানকি'। বলিউডের অসংখ্য হিট সিনেমার পরিচালক রাজকুমার হিরানির এ সিনেমাটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত কণ্ঠে এই অভিনেত্রী বলেন, 'সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি, কাজও শুরু হয়েছে। তারপরও রোজ রোজ নিজের গায়ে চিমটি কেটে দেখি, আমি স্বপ্ন দেখছি না তো! শাহরুখের সিনেমা দেখে দেখে বড় হয়েছি, এবার তার সঙ্গে অভিনয় করছি, আমার তো এখনো বিশ্বাসই হচ্ছে না। শাহরুখ খানই আমাকে হিন্দি সিনেমার সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন। তার সঙ্গে ফ্রেম ভাগাভাগি করার আমার কাছে স্বপ্নের মতো।

আমি আশায় আছি, যেন সব ঠিক থাকে।'

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে তার আরেক প্রতীক্ষিত সিনেমা 'শাবাশ মিতু'। এতে ভারতের খ্যাতিমান সাবেক মহিলা ক্রিকেটার মিতালি রাজ হয়ে দর্শকের সামনে আসেন তিনি। টলিউড নির্মাতা সৃজিত মুখার্জি পরিচালিত সিনেমাটি মুক্তি পেয়েছিল ওটিটি পস্ন্যাটফর্মে। সিনেমাটি খুব একটা সাড়া না ফেললেও মিতালি রাজের চরিত্রটি দারুণভাবে ফুটিয়ে তোলার জন্য বেশ প্রশংসা কুড়িয়েছেন তিনি। তবে এবার আর ওটিটি নয়, অনেক দিন পর পেক্ষাগৃহের দর্শকের সামনে হাজির হচ্ছেন তাপসী। অনুরাগ কাশ্যপের পরিচালনায় এ সিনেমার নাম 'দোবারা'। থ্রিলার ঘরানার এই সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামীকাল শুক্রবার (১৯ আগস্ট)। পাশাপাশি ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্নেও দেখানো হবে 'দোবারা'। সেখানেই হবে এই ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার। তাপসী পান্নু ও পাভেল গুলাটি অভিনীত এই থ্রিলার ফিল্মে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন টলিউডের শাশ্বত চট্টোপাধ্যায়ও। সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই ছবির ট্রেইলার। আর ট্রেইলার দেখেই ইঙ্গিত মিলেছে, এটি মোটেই অন্যান্য বলিউড সিনেমার মতো নয়। তাপসী নিজেও ভীষণ আশাবাদী নতুন এই সিনেমা ও তার চরিত্রটি নিয়ে। চলচ্চিত্র সংশ্লিষ্টদের ধারণা 'দোবারা' নাম দিয়ে ফের পর্দা কাঁপাবেন লাস্যময়ী এই অভিনেত্রী।

তাপসী পান্নু বরাবরই একটু ভিন্ন মেজাজের সিনেমা করে থাকেন। তাই তো বলিউডের অন্য নায়িকাদের পাশাপাশি আলাদা নজর কেড়েছেন তিনি। দক্ষিণী মডেল-অভিনেত্রী হিসেবে শোবিজে যাত্রা শুরু করলেও ধীরে ধীরে তার চাহিদা ও জৌলুস ছড়িয়ে পড়ে গোটা ভারতীয় সিনেমায়। দক্ষিণী সিনেমা অনবদ্য অভিনয়ের সুবাদে বলিউডের সিনেমাতেও আলাদা একটা অবস্থান তৈরি করে ফেলেছেন। এবার আরও একবার সুবাস ছড়িয়ে দিতে যাচ্ছেন তিনি। অনুরাগ কাশ্যপের সঙ্গে এর আগে 'মনমরজিয়া' সিনেমাতেও অভিনয় করেছিলেন তাপসী। এতে তাপসী ছাড়াও ছিলেন অভিষেক বচ্চন ও ভিকি কৌশল। ছবিটি বক্স অফিসে খুব একটা সাড়া না ফেললেও, সমালোচকরা প্রশংসা করেছিলেন। অন্যদিকে নতুন খবর হলো, অনুরাগ কাশ্যপ নতুন আরেকটি ছবি তৈরি করছেন। আর সেই সিনেমায় অভিনয় করতে চলেছেন সানি লিওন। সোশ্যাল মিডিয়ায় সানির সঙ্গে বেশ কিছু ছবিও শেয়ার করেছেন। সেখানেই এই খবর দিয়েছেন পরিচালক।

'দোবারা' নিয়ে তাপসী জানান, এ থ্রিলার ছবির অংশ হতে পেরে আমি খুবই আনন্দিত। এটা দারুণ কিছু হতে যাচ্ছে, কেননা, পরিচালক হিসেবে অনুরাগ ও প্রযোজক হিসেবে একতা কাপুরের মতো মানুষ কাজ করছেন। মনমারজিয়া ছাড়াও তাপসীকে নিয়ে 'ষাঁন্ড কি আঁখ' বানিয়েছিলেন অনুরাগ। সেবার অবশ্য ছিলেন প্রযোজক হিসেবে। কাজের সম্পর্ক ছাড়া দু'জন ভালো বন্ধুও বটে। একসঙ্গে কাজের প্রসঙ্গে অনুরাগ জানান, দোবারার মাধ্যমে দর্শকদের সামনে আমরা ভিন্নধর্মী থ্রিলার সামনে আনতে চেয়েছি। এটা তাপসীর সঙ্গে আমার তৃতীয় কাজ হবে। দর্শকরা দারুণ কিছু দেখার অপেক্ষোয় থাকতে পারে।

তবে 'দোবারা' নিয়ে কিঞ্চিৎ অভিযোগও উঠেছে। প্রশ্ন উঠেছে এই সিনেমার গল্প বর্তমানের নাকি অতীতের! ২৬ বছর পরে ফের কি একটা খুনের পুনরাবৃত্তি হতে পারে? একটা টিভির মধ্যে দিয়ে পৌঁছে যাওয়া যায় অতীত থেকে ভবিষ্যতে? এরকম আরও কিছু প্রশ্নের মুখেই সিনেমা পর্দায় কাল দেখা মিলবে মুক্তির আগেই নানা আলোচনায় থাকা 'দোবারা'। গোটা সিনেমার ট্রেইলার জুড়েই দেখা গেছে রহস্য। এটি ভৌতিক নাকি কল্পবিজ্ঞানের সিনেমা- তা বোঝা সত্যিই বেশ কঠিন। ট্রেইলারের শুরু একটি পুরনো টিভি থেকে। সম্ভবত গল্পে রহস্যের মোড়ও শুরু সেখান থেকেই। টিভিতে দেখা একটি বাচ্চা ছেলেই যেন বয়ে নিয়ে আসে গল্পের রহস্য আর গা ছমছমে সব ইতিহাস। গল্প এগোতে থাকলে ঘটনায় জড়িয়ে যায় ২৬ বছর আগের একটি খুন। অন্ধকার আর গা ছমছমে পরিবেশের মধ্যে দিয়েই কেটে যায় ছবির ট্রেইলার, রেখে যায় বহু প্রশ্ন- যা দর্শককে টেনে নিয়ে যাবে প্রেক্ষাগৃহে।

অভিনেত্রীর পাশাপাশি তাপসীর ক্যারিয়ারে যোগ হয়েছে আরও একটি নতুন পরিচয়। অন্য অনেক তারকাদের মতো তিনিও নিজের নাম লিখিয়েছেন প্রযোজকের খাতায়। তার প্রযোজনা সংস্থার নাম 'আউট সাইডার্স ফিল্মস'। প্রতিষ্ঠানটি এরই মধ্যে 'ধাকধাক' নামের একটি নির্মাণের কাজ শেষ করেছে। এছাড়া শুরু করেছে 'বার' নামের নতুন একটি সিনেমার শুটিং। এবার আরও একটি নতুন সিনেমার আওয়াজ দিলেন তাপসী। তার নতুন সিনেমার নায়িকা হচ্ছেন দক্ষিণের নায়িকা সামান্থা। তাপসী বলেন, 'শিগগিরই বিস্তারিত জানাব। তবে আপাতত এটুকু জানাতে পারি, সামান্থার সঙ্গে প্রযোজক হিসেবে কাজ করছি। গল্পটি সামান্থার খুবই পছন্দ হয়েছে। মূল চরিত্রে সামান্থাই অভিনয় করছেন।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে