কালীগঞ্জ হাসপাতালে হঠাৎ শিশুরোগী বেড়েছে

কালীগঞ্জ হাসপাতালে হঠাৎ শিশুরোগী বেড়েছে

ঝিনাইদহের কালীগঞ্জে ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত শিশুর সংখ্যা বাড়ছে। গত ৫ দিনে অনন্ত ৬৬ জন শিশুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৩ জন ভর্তি হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। যাদের অধিকাংশের বয়স ৫ বছরের মধ্যে। চিকিৎসকরা বলছেন, আবহাওয়া পরিবর্তনের কারণে শিশুরা এসব রোগে আক্রান্ত হচ্ছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানিয়েছে, গত এক সপ্তাহ ধরে এ ধরনের শিশুরোগীর সংখ্যা বাড়ছে। হাসপাতাল কর্তৃপক্ষ বাধ্য হয়ে পুরুষ ওয়ার্ডকে শিশুরোগীর ওয়ার্ড করেছে। এখানে গত ৫ দিনে ৬৬ জন শিশুরোগী ভর্তি হয়েছে।

নাফিসা নামের এক শিশুরোগীর অভিভাবক সুফিয়া খাতুন জানান, তার শিশুটির হঠাৎ করে ডায়রিয়া শুরু হয়েছে। একনাগাড়ে পাতলা পায়খানা হচ্ছে। বাধ্য হয়ে শুক্রবার রাতে হাসপাতালে ভর্তি করেছেন।

আরক শিশুর অভিভাবক আকলিমা খাতুন জানান, তার সন্তানের হঠাৎ করেই ঠান্ডা ও পাতলা পায়খানা শুরু হয়। অবস্থা খারাপ দেখে হাসপাতালে ভর্তি করেন। তাদের মতো অনেকে শিশুকে হাসপাতালে ভর্তি করিয়েছেন তাদের অভিভাবক।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার শামীমা শিরিন লুবনা জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ জন শিশুরোগী ভর্তি হয়েছে। এছাড়া বর্তমানে হাসপাতালে ৬৬ জন রোগী রয়েছে। প্রতিনিয়ত শিশুরোগীর সংখ্যা বাড়ছে।

তিনি আরও জানান, মূলত আবহাওয়ার কারণে শিশুরা ডায়রিয়া এবং নিউমোনিয়াতে আক্রান্ত হচ্ছে। এ সময় শিশুদের একটু যত্ন সহকারে রাখতে হবে। তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে যোগ করেন এই চিকিৎসক।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে