বরিশালে বিভাগীয় প্রশাসনের দুই হাসপাতাল পরিদর্শন

প্রকাশ | ১৮ এপ্রিল ২০২১, ২১:১৪ | আপডেট: ১৮ এপ্রিল ২০২১, ২১:১৫

বরিশাল অফিস

 

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল (শেবাচিম) ও সদর হাসপাতাল পরিদর্শন করেছেন বিভাগীয় ও জেলা প্রশাসন। রোববার (১৮ এপ্রিল) সকালে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের নেতৃত্বে একটি টিম হাসপাতাল দুটির বিভিন্ন ব্যবস্থাপনা নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা সভাও করে।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত কয়েক সপ্তাহ ধরে বরিশালে করোনাভাইরাসের সংক্রমণ যেমন বৃদ্ধি পেয়েছে তেমনি বৃদ্ধি পেয়েছে শেবাচিমে করোনা রুগির সংখ্যা। আর এতেই হিমশিম খেতে হচ্ছে শেবাচিমের চিকিৎসা সেবা নিয়ে। ফলে সৃষ্টি হচ্ছে জন দুর্ভোগ। পাশাপাশি বরিশাল বিভাগে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রকোপ। যার ফলে সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের বাইরেও রুগির সেবা দিচ্ছে কর্তৃপক্ষ। এসব সমস্যার পরিপ্রেক্ষিতে রোববার সকালে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতাল পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল ও জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এ সময় তারা শেবাচিমের চিকিৎসায় জড়িত সংশ্লিষ্টদের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। সভায় উপস্থিত ছিলেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস, সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম, উপ-পরিচালক ডা. জসিম উদ্দিন, বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেন প্রমুখ।

 

পরে তারা শেবাচিমের বিভিন্ন ওয়ার্ড ও করোনা ইউনিট পরিদর্শন করেন। সেখান থেকে তারা সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ড পরিদর্শন করেন। সেখানের সার্বিক পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট চিকিৎসক ও রুগিদের সঙ্গে কথা বলেন।

 

যাযাদি/ এস