গাজীপুরে ভিটামিন ’এ’ প্লাসের তালিকায় ৬ লাখ শিশু

গাজীপুরে ভিটামিন ’এ’ প্লাসের তালিকায় ৬ লাখ শিশু

গাজীপুরে ৬লাখ ১২হাজার ৮১৩ জন শিশুকে এক হাজার ৪২৯ ক্যাম্পেইন কেন্দ্রে ভিটামিন ’এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। বুধবার দুপুরে গাজীপুর সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন নিয়ে ওরিয়েন্টেশন সভায় ওই তথ্য জানানো হয়।

গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামানের সভাপতিত্বে ওই সভায় বক্তব্য রাখেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, জেলা তথ্য কর্মকর্তা মো. জালাল উদ্দিন, কাজী মোসাদ্দেক হোসেন, সাংবাদিক ইকবাল আহমেদ, এম নজরুল ইসলাম প্রমূখ। এতে ভিটামিন-এ প্লাস নিয়ে তথ্য উপস্থাপনা করেন সহকারী সার্জন ডা. রুবানা আফসান।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকাল ইসলাম জানান, সারা দেশের ন্যায় ৫জুন থেকে ১৯জুন পর্যন্ত জাতীয় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হচ্ছে। গাজীপুরে এক হাজার ৪২৯ কেন্দ্রে ৬ থেকে ১১ মাসের ৭১হাজার ১৩৪জন এবং ১২ থেকে ৫৯ মাসের ৫লাখ ৫০হাজার ৬৭৯জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খায়ানো হবে। এর প্রচার কাজে তিনি সাংবাদিকদের সঙ্গে জেলার মসজিদের ইমামদেরও নেটওয়ার্কের মধ্যে আনার পরামর্শ দেন।

সিভিল সার্জন মো. খাইরুজ্জামান করোনাকালে শতভাগ শিশুকে এ নির্ধারিত সময়ের মধ্যে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর বিষয়ে আশংকা প্রকাশ করে বলেন, বাদ পড়াদের তালিকা করা হবে এবং নির্ধারিত ওই সময়ের পরেও তাদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর ব্যবস্থা থাকবে। তবে তিনি কেন্দ্রে শিশুদের নিয়ে যাওয়া অভিভাবকদের অবশ্যই মাস্ক পড়ার এবং স্বাস্থকর্মীদের ক্যাপস্যুল খাওয়ানোর সময় বিশেষ সাবধনতা অবলম্বন করার অনুরোধ জানিয়েছেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে