রাজধানীতে গণস্বাস্থ্য কেন্দ্রের খাবার সহায়তা

প্রকাশ | ২৮ জুন ২০২১, ২১:০০ | আপডেট: ২৮ জুন ২০২১, ২১:৩৬

যাযাদি রিপোর্ট

 

রাজধানীর ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকার মহাখালী সাততলা, টিবি গেইট, বনানী করাইল বস্তি, বাড্ডা, ভাটারা থানা এবং যাত্রাবাড়ী থানার মিরাজীবাগে খাবার বিতরণ করেছে গণস্বাস্থ্য কেন্দ্র। সোমবার এসব এলাকার দেড় হাজার রিকশা ও ভ্যানচালক, ফেরিওয়ালা, ফুটপাতের ছোট দোকানদার পরিবারের মাঝে এ খাবার সহায়তা দেওয়া হয়। 

 

এ সময়ে গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, গত এক মাসে তারা ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি  করপোরশনে যাত্রাবাড়ী থানা, শেরেবাংলা নগর, তেজগাঁও, শিল্পাঞ্চল, বনানী করাইল বস্তি, খিলগাঁও, রামপুরা থানায় প্রায় ৫ হাজার পরিবারে খাদ্য সহয়তা দিয়েছেন। আগামীতে খাদ্য সামগ্রী সহায়তা অব্যাহত থাকবে।

 

তিনি বলেন, যেসব মানুষ স্বল্প আয় করে পরিবার নিয়ে কষ্টে দিনযাপন করছেন তাদের পরিবারের মানুষের মাঝে মাসে মাত্র ২০০ টাকায় চাঁদার মাধ্যমে গণস্বাস্থ্য কেন্দ্রের সম্পূর্ণ স্বাস্থ্যসেবা পাবেন। তাদের জন্য সাপ্তাহিক সহনীয় স্বল্প টাকার কিস্তিতে সোলার বিদ্যুৎচালিত রিকশা ও ভ্যানগাড়ি বিতরণ করা হবে। ফেরিওয়ালা, হকারদেরকেও স্বল্প সুদে লোন দেওয়া হবে। গণস্বাস্থ্য কেন্দ্র ঢাকার দুই সিটিতে ২০ হাজার স্বল্প আয়ের মানুষের মাঝে বিশেষ গণস্বাস্থ্যবীমা ও খাদ্য সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

 

গণস্বাস্থ্য কেন্দ্রের এ কর্মসূচি বাস্তবায়নে কলেজছাত্রদের সামাজিক সংগঠন ‘খুশির ঠিকানা’ (আমাদের খুশি তোমাদের মাঝে) সম্পৃক্ত ছিল। এ সময়ে সংগঠনের শাহজালাল সিয়াম, সামিত আকিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

যাযাদি/ এস