এক সপ্তাহে করোনা সংক্রমণ বেড়েছে ৬০ শতাংশ : স্বাস্থ্য অধিদপ্তর

এক সপ্তাহে করোনা সংক্রমণ বেড়েছে ৬০ শতাংশ : স্বাস্থ্য অধিদপ্তর

দেশে করোনাভাইরাসের সংক্রমণের হার আগের সপ্তাহের তুলনায় গত এক সপ্তাহে ৬০ শতাংশ বেড়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক রোবেদ আমিন। আজ রোববার দুপুরে অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

রোবেদ আমিন বলেন, দেশে করোনা সংক্রমণের হার গত ২০ ডিসেম্বর থেকে বাড়তে শুরু করে। ২৭ ডিসেম্বর থেকে সংক্রমণ ২ শতাংশ পার হয়ে যায়। দীর্ঘ সময় ধরে এ হার দুইয়ের নিচে বা কখনও একের নিচেও চলে গেছে।

তিনি আরও বলেন, নভেম্বরে দেশে করোনা শনাক্তের সংখ্যা ছিল ৬ হাজার ৭৪৫। ডিসেম্বরে তা বেড়ে দাঁড়ায় ৯ হাজার ২৫৫-তে। করোনা শনাক্তের সংখ্যা বাড়তে থাকে গত ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে। শনাক্তের সংখ্যা বেড়ে যাওয়ার সঙ্গে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পঞ্চাশোর্ধ্বর সংখ্যা অনেক বেশি। তবে ৪১ থেকে ৫০ বছর বয়সী মানুষের মধ্যে মৃত্যুর হার ১১ শতাংশ।

ব্রিফিংয়ে ওমিক্রন নিয়ে সাম্প্রতিক কিছু গবেষণার তথ্য তুলে ধরেন রোবেদ আমিন। তিনি বলেন, আশার কথা হলো- ওমিক্রনে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ভীষণভাবে আক্রান্ত হয়ে যাওয়ার সংখ্যা কম। তবে এ নিয়ে আত্মতুষ্টির কোনো সুযোগ নেই। সবার জন্য মাস্ক পরিধান করার কোনো বিকল্প নেই।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে