ঘূর্ণিঝড় মোখা : প্রস্তুুত দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স 

প্রকাশ | ১৪ মে ২০২৩, ১৩:৩২

দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি

দেশের উপকূলীয় জেলা গুলোতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সকল স্বাস্থ্য প্রতিষ্ঠান ঘূর্ণিঝড়  " মোখা" কে সামনে রেখে জরুরি স্বাস্থ্য সেবা দিতে প্রস্তুত রয়েছে। 

ফেনী জেলার  সিভিল সার্জন ডা. মো. শিহাব উদ্দিন এর দিকনির্দেশনা ক্রমে ফেনী জেলার সকল উপজেলার মত দাগনভূইয়া  উপজেলা স্বাস্থ্য বিভাগ এই দূর্যোগ মোকাবিলায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা তৌহিদুল ইসলাম এর নেতৃত্বে সম্পূর্ণ প্রস্তুুত রয়েছে। প্রস্তুুতিমূলক কার্যক্রম এর মধ্যে  উল্লেখযোগ্য দিক হিসেবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা তৌহিদুল ইসলাম  নির্দেশনাক্রমে এবং  আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নাজমুল হাসান ও মেডিকেল অফিসার ডিজিজ কন্ট্রোল ডা: আরিফ হোসেন এর সমন্বয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ টি এবং ৮ টি ইউনিয়ন এর জন্য ৮ টি সহ মোট ৯টি মেডিকেল টিম সার্বক্ষণিক ভাবে (২৪/৭) প্রস্তুত রয়েছে। 

এছাড়া রোগীদের জরুরি স্বাস্থ্য সেবা নিশ্চিতে জরুরি বিভাগ এবং অন্তবিভাগে অতিরিক্ত শয্যার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া সকল প্রকার জরুরি ঔষধ, পানি বিশুদ্ধকরন ট্যাবলেট, খাবার স্যালাইন, সাপে কাটার প্রতিষেধক সহ সকল চিকিৎসা সামগ্রীর পর্যাপ্ত মজুদ রয়েছে। 

মাঠপর্যায়ের সকল স্বাস্থ্য কর্মী, স্বাস্থ্য পরিদর্শকগন কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্র সহ সকল মাঠপর্যায়ের স্বাস্থ্য প্রতিষ্ঠান সমূহে জরুরি স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের জন্য নিয়মিত পরিদর্শন করছেন।

সেবা নিন, সুস্থ থাকুন। জরুরি প্রয়োজনে এই নম্বরে 01730324845 নাম্বারে কল করার অনুরোধ জানিয়েছেন হাসপাতাল কতৃপক্ষ । 
 
দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌহিদুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় উপজেলা সর্বসাধারণের সেবা প্রদানের ক্ষেত্রে সবরকম জরুরি ব্যবস্থা গ্রহন করা হয়েছে। 

যাযাদি/ এস