ভুয়া চিকিৎসকের ভূল চিকিৎসায় মহিলার মৃত্যু

প্রকাশ | ৩০ মার্চ ২০২৪, ১৪:২৬

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি
-ফাইল ছবি

চট্টগ্রামের চন্দনাইশে ভূয়া পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় এক মহিলার মৃত‍্যু হওয়ার ঘটনা ঘটেছে।

 পুলিশ সূত্রে জানা যায়, সাবেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহায়ক সাতকানিয়া পশ্চিম কাটগড় এলাকার মৃত সিদ্দিক আহমদের ছেলে মো.আবু ছালেহ (৫২) এর ব্যাথানাশক ডাইক্লোফেন ইনজেকশনের মাধ্যমে জান্নাত (৫৮) নামে এক বৃদ্ধা মহিলার মৃত্যু হয়েছে।

 নিহত জান্নাত দক্ষিণ হাশিমপুর খড় পাড়া এলাকার মৃত লাল মিয়ার স্ত্রী বলে জানা যায়। গতকাল সন্ধ‍্যার পর চন্দনাইশ উপজেলাধীন হাশিমপুর ইউপিস্থ খাঁন বটতল কামাল সওদাগরের বাড়ি এলাকায় বিসমিল্লাহ ফার্মেসিতে এই ঘটনা ঘটে। 

 খবর পেয়ে  ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভূয়া পল্লী চিকিৎসক আবু ছালেহকে আটক করে থানায় নিয়ে আসেন চন্দনাইশ থানা পুলিশ। 

স্থানীয় সূত্রে জানা যায়, হাশিমপুর খাঁন বটতল এলাকায় বিসমিল্লাহ ফার্মেসিতে গত দুই মাস যাবত প্রচারণার মাধ্যমে এলাকার সুবিধাবঞ্চিত মানুষদের এলার্জি, বাতের চিকিৎসাসহ নানান রোগের চিকিৎসা করা হয় মর্মে প্রচারণা চালায়। প্রচারণা দেখে কোমরের ব্যাথা নিয়ে ভিকটিম চেম্বারে আসলে তাকে ব্যাথানাশক ডাইক্লোফেন ইনজেকশন দেয়া হয়। ইনজেকশন দেয়ার সাথে সাথে ১০ মিনিটের মধ্যে ভিকটিম অজ্ঞান হয়ে পড়িলে তাৎক্ষণিক দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে  সেখানকার কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। 

এ ব্যপারে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ ওবায়দুল ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীকে আটক করে থানায় নিয়ে আসা হয় এবং ভিকটিমের পরিবারের অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

যাযাদি/ এস