বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

নিষেধাজ্ঞা সত্ত্বেও বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী অ্যাপ টিকটক

নিষেধাজ্ঞা সত্ত্বেও বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী অ্যাপ টিকটক

জনপ্রিয় টিকটক অ্যাপ নিষিদ্ধ রয়েছে তাদের বৃহত্তম বাজার ভারতে। অন্যদিকে, টিকটকের অন্যতম বৃহৎ বাজার যুক্তরাষ্ট্রের আদালতে ঝুলে আছে তাদের কার্যক্রম বন্ধের বিষয়টি।

তবে, নানা ধরনের প্রতিকূলতার মুখেও গেল বছরে বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী অ্যাপ হিসেবে নাম উঠে এসেছে টিকটকের। খবর ইন্দো এশিয়ান নিউজ সার্ভিস।

অ্যাপটোপিয়ার তথ্যমতে, গত বছর ৫৪ কোটি ডলার মুনাফা অর্জনের মাধ্যমে বিশ্বের একক অ্যাপ হিসেবে টিকটক পায় সর্বোচ্চ উপার্জনকারীর তকমা। এদিকে, ৫১ কোটি ৩০ লাখ ডলার মুনাফা করে অনলাইন ডেটিং সাইট টিন্ডার রয়েছে দ্বিতীয় অবস্থানে।

২০২০ বিদায়ী বছরে ৪৭ কোটি ৮০ লাখ ডলার মুনাফা অর্জন করে তৃতীয় অবস্থানে রয়েছে গুগল নিয়ন্ত্রিত ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউব। যথাক্রমে চতুর্থ ও পঞ্চম অবস্থানে রয়েছে ডিজনি প্লাস ও টেনসেন্ট ভিডিও।

গত বছরের জুলাই মাসে ভারত-চীন সীমান্তে উত্তেজনার জেরে টিকটক নিষিদ্ধ করা হয় ভারতে। সে সময় টিকটক, ইউসি ব্রাউজার, শেয়ারইট, বিগো লাইভ ও হেলোর মতো ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করে দেশটির সরকার। যার কারণ হিসেবে সরকারি বিবৃতিতে বলা হয়, টিকটকসহ অন্যান্য চীনা অ্যাপ দেশ ও দেশের নাগরিকদের জন্য বিপজ্জনক।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে