মোবাইল নেটওয়ার্ক বিঘ্নিত হতে পারে রাত থেকে

মোবাইল নেটওয়ার্ক বিঘ্নিত হতে পারে রাত থেকে

চলতি মাসেই দ্বিতীয়বারের মতো বুধবার (৭ এপ্রিল) রাত ১১টা থেকে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ৭টা পর্যন্ত দেশের মোবাইল নেটওয়ার্ক সেবা বিঘ্নিত বা সমস্যা দেখা দেবে।

বুধবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) তরঙ্গ বিভাগের পরিচালক ড. মো. সোহেল রানা ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আজকের পর থেকে আর এ ধরনের সমস্যা দেখা দেবে না। বরং গ্রাহকরা আরও উন্নতমানের সেবা পাবেন।

ড. মো. সোহেল রানা বলেন, ‘নতুন তরঙ্গ বিন্যাস ও পরিবর্তনের কারণে আজ ও আগামীকাল (দুদিন) মোবাইল নেটওয়ার্ক সেবা বিঘ্নিত হতে পারে। তবে খুব বেশি নেটওয়ার্কের সমস্যা হওয়ার কথা নয়। প্রথম ধাপে ১ এপ্রিল কিছুটা সমস্যা দেখা দিয়েছিল। প্রথম ধাপের কাজ শেষ হয়েছে। আজ রাতে দ্বিতীয় ধাপের কাজ শুরু হবে। ফলে আজ রাতে ও আগামীকাল সকালে সমস্যা দেখা দেবে।’

মোবাইলফোনের নেটওয়ার্কের সেবা বিঘ্নিত হওয়ায় গ্রাহকদের কাছে বিটিআরসি দুঃখ প্রকাশ করেছে বলে জানান ড. মো. সোহেল রানা।

বিটিআরসির তরঙ্গ বিভাগ জানায়, প্রথম ধাপে ১৮০০ মেগাহার্টজের তরঙ্গ বিন্যাসের কারণে ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত ৮ ঘণ্টা কিছুটা সমস্যা দেখা দিয়েছে। আজ দ্বিতীয় ধাপে ২১০০ মেগাহার্টজ তরঙ্গের নতুন বিন্যাসের জন্য ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত মোবাইল নেটওয়ার্কে সমস্যা দেখা দিতে পারে।

উল্লেখ্য, গত ৮ মার্চ নিলামে ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডে ৭.৪ ও ২১০০ মেগাহার্টজ ব্যান্ডে ২০ মেগাহার্টজ তরঙ্গ যথাক্রমে গ্রামীণফোন, রবি ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্সকে বরাদ্দ দেওয়া হয়। এসব প্রতিষ্ঠানের অনুকূলে আগে বরাদ্দ দেওয়া তরঙ্গের সঙ্গে নিলামে বরাদ্দ দেওয়া নতুন তরঙ্গ এক করতে রি-অ্যারেঞ্জমেন্ট করা হয়েছে।

ফলে সব মোবাইল অপারেটরের তরঙ্গ পরিবর্তন হবে। তাই এ সমস্যা দেখা দেবে। তবে আগামী ৯ এপ্রিল থেকে নতুন তরঙ্গে সেবা দেওয়া শুরু হলে আর এ সমস্যা থাকবে না। উল্লেখিত সময়ের পর থেকে গ্রাহকরা উন্নতমানের সেবা পাবেন।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে