মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

যেভাবে প্রিন্ট করবেন আইফোন থেকে

যাযাদি ডেস্ক
  ১১ এপ্রিল ২০২১, ২১:১৬

আইফোন ব্যবহারকারীদের মধ্যে এমন অনেকে রয়েছেন যারা জানেন না আইফোন থেকে কীভাবে প্রিন্ট করা যায়। আইফোনের বিভিন্ন অ্যাপের মাধ্যমে সহজেই প্রিন্ট করা যায়। আজ আপনাকে জানাবো আইফোন থেকে কীভাবে প্রিন্ট করা যায়-

এয়ারপ্রিন্ট

ফাইল কোথাও পাঠানো বা প্রিন্ট করার জন্য ব্যবহৃত হয় এয়ারপ্রিন্ট। এটি আলাদাভাবে ডাউনলোড বা লগ-ইন করার প্রয়োজন হয় না। তবে আইফোন থেকে প্রিন্ট করার জন্য আইফোন ও প্রিন্টার উভয়কেই একই ওয়াই-ফাই নেটওয়ার্কের অধীনে যুক্ত করা প্রয়োজন। যেমন অফিস বা ইউনিভার্সিটিতে কেউ আইফোন থেকে প্রিন্ট করতে চান তাহলে তাকে অবশ্যই ওই স্থানের ওয়াই-ফাই পাসওয়ার্ড জেনে নিতে হবে। ওয়াই-ফাইয়ের সঙ্গে সংযুক্ত হওয়ার পর প্রিন্ট অপশনে ক্লিক করে ফাইল প্রিন্ট করা যায়।

এয়ারপ্রিন্টে যেভাবে প্রিন্ট করবেন

এয়ারপ্রিন্টে প্রিন্ট করার জন্য ব্রাদার, ক্যানন, ডেল, এপসন, ফুজি, এইচপি, কনিকা, প্যানাসোনিক, জেরক্সসহ আরও বিভিন্ন অ্যাপ রয়েছে। এসব অ্যাপের যেকোনো একটি অবশ্যই ইনস্টল করতে হবে।

নন-এয়ারপ্রিন্ট অপশন

অনেকেই এয়ারপ্রিন্টের সাহায্যে প্রিন্ট করতে পারেন না। এক্ষেত্রে বিকল্প কিছু উপায় রয়েছে। এগুলোর মধ্যে অন্যতম প্রিন্টোপিয়া। তবে বিশেষজ্ঞরা মনে করেন, প্রিন্টোপিয়া ব্যবহারের চেয়ে এয়ারপ্রিন্ট উপযোগী অ্যাপ ব্যবহার করা ভালো। এছাড়া অ্যাপলের অ্যাপ স্টোরে বিভিন্ন প্রিন্টিং অ্যাপ রয়েছে যেগুলো ব্যবহারের জন্য পেমেন্ট করতে হয়।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে