​নতুন ফিচার ও অ্যাপ আনল গুগল

​নতুন ফিচার ও অ্যাপ আনল গুগল

সার্চ ইঞ্জিন প্ল্যাটফর্ম গুগল সম্প্রতি কয়েকটি নতুন ফিচার ও অ্যাপ চালু করেছে। এসব ফিচার ও অ্যাপের মধ্যে অন্যতম হলো ইনক্লুসিভ ক্যামেরা, ইনক্লুসিভ ল্যাংগুয়েজ ও কৃত্রিম বুদ্ধিমত্তাযুক্ত অ্যালবাম।

ইনক্লুসিভ ক্যামেরা

গুগল বলেছে, স্মার্টফোনের জন্য তারা এমন একটি ক্যামেরা তৈরি করেছে যেখানে ছবিতে দৃশ্যমান বস্তু স্পষ্টভাবে ফুটে উঠবে। ফিচারটি বর্তমানে যুক্তরাষ্ট্রের পিক্সেল স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য প্রস্তুত করা হয়েছে।

কৃত্রিম বুদ্ধিমত্তাযুক্ত অ্যালবাম

সার্চ ইঞ্জিন প্ল্যাটফর্ম গুগল জানিয়েছে, গুগল ফটোজে ছবি রাখতে হলে ব্যবহারকারীকে টাকা দিতে হবে। আগামী ১ জুন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এবার প্ল্যাটফর্মটি কৃত্রিম বুদ্ধিমত্তাযুক্ত ফিচার এনেছে। যা অ্যাপল ও ফেসবুকের মেমোরির মতোই ব্যবহার করা যাবে।

ইনক্লুসিভ ল্যাংগুয়েজ

গুগল আরেকটি ফিচার চালু করেছে। এর নাম ‘স্মার্ট ক্যানভাস’। মূলত গুগল ডকস, মিট, শিটস, টাস্কস ও স্লাইডস নিয়ে ফিচারটি তৈরি হয়েছে। বিবিসি বলেছে, এটি গুগলের ফ্ল্যাগশিপ প্ল্যাটফর্ম। তাছাড়া একে ‘অ্যাসিস্টেড টুল’ হিসেবেও অভিহিত করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

থ্রি-ডি ভিডিও কনফারেন্সিং

গুগল বলেছে, তারা নতুন ভিডিও চ্যাট সিস্টেমের কাজ শুরু করেছে। এতে থ্রি-ডি প্রযুক্তি ব্যবহার করা হবে। বিশেষ করে করোনা মহামারির কারণে ব্যবহারকারীরা থ্রি-ডি ভিডিও কনফারেন্সিংয়ের প্রতি আকৃষ্ট হচ্ছেন।

ত্বকের সমস্যার সমাধানে কৃত্রিম বুদ্ধিমত্তা

সম্প্রতি এক ব্লগপোস্টে গুগল বলেছে, ‘আমরা খেয়াল করেছি প্রতি বছর বিশ্বে একশো কোটিরও বেশি ব্যবহারকারী গুগলে ত্বক সংক্রান্ত সমস্যার ব্যাপারে সার্চ করেন। সে ভাবনা থেকেই অ্যাপটি চালুর সিদ্ধান্ত নিয়েছি।’

কৃত্রিম বুদ্ধিমত্তাযুক্ত অ্যাপটির মাধ্যমে ব্যবহারকারীদের ত্বকের সমস্যার সমাধান দেবে গুগল। তবে তারা আরও বলেছে, চিকিৎসকদের পরামর্শ ছাড়া অ্যাপটি ব্যবহার করা উচিত নয়।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে