​ই-সেবা নিশ্চিতে নাগরিক সেবায় উদ্ভাবন শীর্ষক কর্মশালা

প্রকাশ | ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৭

যাযাদি ডেস্ক

 

 

জনগনের দোরগোড়ায় ই-সেবা নিশ্চিত করার লক্ষ্যে আইসিটি বিভাগের একসেস-টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এর সহায়তায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধির জন্য ১৫ ও ১৬ সেপ্টেম্বর/২০২১ তারিখ বিএমডিএ’র আয়োজনে ০২(দুই)দিন ব্যাপি “ নাগরিক সেবায় উদ্ভাবন ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

 

উক্ত কর্মশালায় নাগরিক সেবার উদ্ভাবনী ধারনা সৃজন ও বাছাই এবং উদ্ভাবন বাছাই কর্ম পরিকল্পনা তৈরী সর্ম্পকিত বিষয়ে প্রশিক্ষন দেয়া হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বেগম আখতার জাহান, সাবেক সংসদ সদস্য ও চেয়ারম্যান বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ এবং সভাপতিত্ব করেন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুর রশীদ ।

 

বুধবার সকাল ১০.০০ ঘটিকায় কর্মশালার উদ্বোধন করেন কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আখতার জাহান। “ নাগরিক সেবায় উদ্ভাবন” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পার্সন ছিলেন এটুআই এর তালিকাভুক্ত প্রশিক্ষক মোঃ আতিকুর রহমান, সহকারী পরিচালক, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, বগুড়া। উক্ত কর্মশালায় অংশ গ্রহন করেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সদর দপ্তর ও মাঠ পর্যায়ের নির্বাহী প্রকৌশলী, উপ-ব্যবস্থাপক কৃষি, সহকারী প্রকৌশলী, সহকারী ব্যবস্থাপক, উচ্চতর উপসহকারী প্রকৌশলীগণ। দুই দিন ব্যাপি কর্মশালার সুষ্ঠ সম্পাদনের জন্য দায়িত্ব পালন করেন কোর্স এ্যাডভাইজার ড. প্রকৌঃ মোঃ আবুল কাসেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও ইনোভেশন অফিসার, বিএমডিএ, কোর্স ডিরেক্টর, মোঃ তরিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (চঃ দাঃ), বিএমডিএ এবং কোর্স কো- অর্ডিনেটর মোঃ তোফাজ্জল আলী সরকার,  নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত), বিএমডিএ।

 

যাযাদি/ এস