শেখ রাসেল দিবস বৈচিত্র্যময় অনুষ্ঠানে মুখর বিজ্ঞান জাদুঘর

শেখ রাসেল দিবস বৈচিত্র্যময় অনুষ্ঠানে মুখর বিজ্ঞান জাদুঘর

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে সোমবার (১৮.১০.২০২১ ইং) তারিখ শেখ রাসেল দিবস উপলক্ষে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী, বিজ্ঞান বক্তৃতা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় ।

শিক্ষার্থীরা আনন্দমুখর পরিবেশে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর পরিদর্শন এবং বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহণ করে। অনুষ্ঠানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “শেখ রাসেল বেঁচে থাকলে বিজ্ঞানী, গবেষক বা দেশের কান্ডারী হতেন। তোমাদের জ্ঞানার্জন করে বড় হতে হবে এবং বিজ্ঞান ও প্রযুক্তি দিয়ে দেশকে গড়তে হবে।”

এছাড়া এ উপলক্ষে অনলাইন চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ ধারাবাহিকতায় সোমবার এসব প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়।

অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীরা হলেন, জুহায়েরা তাসনুভা, আমায়া রহমান রাইহা, নুসরাত জাহান, রণিত অধিকারী, রাফসান আমিন, সূর্য কুমার শীল, সূত্রা চাকমা, নুরুল আফতাব, সপ্তর্শী রহমান। অন্যদিকে অনলাইন রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীরা হলেন, নওরীন আদিয়াত, অরুনিমা দাস, হাফসা আক্তার, মোঃ মাহিন রানা, সাচিত শুভ্র বাড়ই এবং মোহাম্মদ রায়হান ঊদ্দিন। এছাড়া, কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীরা হলেন, আফরোজা সুলতানা, মোঃ রেদোয়ানুল ইসলাম ইমন, সাবা আহমেদ, মোঃ নাজমুস সাকিব, তাসফিয়া কবীর জান্নাত এবং মাহমুদ হাসান। এছাড়া বিজ্ঞান জাদুঘরে শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে