​ পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত নতুন একাডেমিক কোর্স আনল টেন মিনিট স্কুল

​  পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত নতুন একাডেমিক কোর্স আনল টেন মিনিট স্কুল

দেশের অন্যতম শীর্ষ ই-লার্নিং প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুল উন্মোচন করেছে তাদের নতুন একাডেমিক প্রোডাক্ট “অনলাইনে অফলাইন লার্নিং”।

রোববার (২৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত জনতা টাওয়ারের ন্যাশনাল কনফারেন্স রুমে একটি সংবাদ সম্মেলনে এ প্রোডাক্ট উন্মোচন করে টেন মিনিট স্কুল।

প্রোডাক্ট উন্মোচনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, টেন মিনিট স্কুলের হেড অফ এইচ আর মুনজেরিন শহীদ, মার্কেটিং লিড মুফাসসাল সাইফ, পিআর এন্ড কমিউনিকেশন ম্যানেজার আবদুল্লাহ আল শিহাব সহ আরো অনেকেই। এ অনুষ্ঠানে নতুন এই একাডেমিক প্রোডাক্টের ব্যাপারে বিশদ বর্ণনাও করা হয়।

সংবাদ সম্মেলনে একাডেমিক প্রোডাক্ট সম্পর্কে জানা যায়, এ কোর্সটি সাজানো হয়েছে পঞ্চম শ্রেণি থেকে শুরু করে দ্বাদশ শ্রেণি পর্যন্ত। প্রোডাক্টিতে পঞ্চম থেকে সপ্তম শ্রেণির জন্য গণিত, অষ্টম শ্রেণির জন্য গণিত এবং সাধারাণ বিজ্ঞান এবং নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিজ্ঞান বিভাগের মূল বিষয়গুলোর উপর নির্দেশিকা তৈরি করা হয়েছে। বাংলাদেশের সেরা এবং দক্ষ শিক্ষকদের সমন্বয়ে তারা এই নির্দেশিকাগুলো তৈরি করেছেন এবং শিক্ষার্থীরা নিজেদের সমস্যা সমাধানে ঘরে বসেই ক্লাসগুলো করতে পারবেন।

এ বিষয়ে আরো জানা যায়, একজন শিক্ষার্থী রেকর্ডেড ক্লাস পাবেন, এছাড়াও ক্লাসের মাঝে শিক্ষককে প্রশ্ন করার সুযোগ এবং নবম-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য রয়েছে টেস্ট পেপার সলভের ব্যবস্থা। এককথায়,একটি সম্পূর্ণ একাডেমিক নির্দেশিকা। শিক্ষার্থীরা ঘরে বসেই অনলাইনে 10ms.app লিংকটি ব্যাবহার করে বাংলাদেশের সেরা এবং দক্ষ শিক্ষকবৃন্দের ক্লাসগুলো করতে পারবে।

টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক বলেন, টেন মিনিট স্কুলের মাধ্যমে আমরা সবসময় চেয়েছি শিক্ষার্থীদের গতানুগতিক ব্যবস্থার বাইরে যেয়ে নতুনভাবে সবকিছুর সাথে পরিচয় করিয়ে দিতে। যাতে তারা নিজেদের পড়াশোনাকে আরও আনন্দের সাথে শিখতে পারে, তারা যেন নতুন কিছু শিখতে নিজেদের উদ্বুদ্ধ করে। আমাদের নতুন এই একাডেমিক নির্দেশিকা শিক্ষার্থীদের যেমন পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি করবে,পাশাপাশি তাদের সর্বোচ্চ সাফল্য অর্জন করতেও সাহায্য করবে।

উল্লেখ্য, টেন মিনিট স্কুল একটি অনলাইন ই-লার্নিং প্লাটফর্ম যেটি ২০১৫ সাল থেকে শিক্ষার্থীদের জন্য যাত্রা শুরু করে। প্রথমে একাডেমিক বিষয় শিক্ষার্থীদের পাঠদানের মাধ্যমে তাদের যাত্রা শুরু করলেও বর্তমানে বিভিন্ন একাডেমিক, স্কিল ডেভেলপমেন্ট, চাকুরীর প্রস্তুতি কোর্সসহ বিভিন্ন কোর্সের সমন্বয়ে লক্ষাধিক শিক্ষার্থীদের পাঠদান করছে এবং তাদেরকে নিজ নিজ ক্ষেত্রে বিকশিত করতে সহায়তা করে যাচ্ছে টেন মিনিট স্কুল। করোনার প্রাদুর্ভাবে বাংলাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষা কার্যক্রম যখন ব্যহত হচ্ছিলো তখন টেন মিনিট স্কুল অনলাইন তাদের বিভিন্ন লাইভ কোর্সের মাধ্যমে কোর্সগুলোতে এসএসসি ও এইচএসসি এর প্রায় ৫০ হাজারেরও অধিক শিক্ষার্থী অংশ নেয়। এরই ধারাবাহিকতায় টেন মিনিট স্কুল বিনামূল্যে প্রথম থেকে দ্বাদশ শ্রেণির জন্য ৩০,০০০ এরও অধিক ভিডিও লেকচার ও ৫০,০০০ এরও বেশি বহুনির্বাচনি পরীক্ষা(MCQ) এর ব্যবস্থা করে।

এবং যেসকল ছাত্র-ছাত্রী রুটিন করে লাইভে শিক্ষকদের সাথে সরাসরি কথা বলে পড়াশোনা করতে চায় তাদের জন্য অনলাইন কোচিং ব্যবস্থা নিয়ে আসে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে