বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
বিজ্ঞান জাদুঘরে সেমিনার

সুশাসন নিশ্চিত করতে প্রযুক্তির প্রয়োগ চাই

যাযাদি ডেস্ক
  ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৭:১০

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে রোববার (২৫ সেপ্টেম্বর) “প্রশাসনের মানোন্নয়নে প্রযুক্তির ব্যবহার” শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্ন্যান্স অ্যান্ড ম্যানেজমেন্টের (বিআইজিএম)’ পক্ষ থেকে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পদস্থ কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

সেমিনারে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, “দাপ্তরিক সেবার মান উন্নয়নে প্রযুক্তির ব্যবহার অপরিহার্য। প্রযুক্তির প্রয়োগ এখন সুশাসনের সূচকের মানদণ্ড। তবে প্রযুক্তির পেছনে যে ব্যক্তি বা মানুষ, তার সততা ও দক্ষতা অনেক বড় বিষয়। আধুনিক প্রযুক্তির মাধ্যমে দুর্নীতি ও হয়রানিমূলক ঘটনা বন্ধে এগিয়ে আসতে হবে তরুণ প্রজন্মের কর্মকর্তাদের। নিজের পদ-পদবি রক্ষা করতে গিয়ে দুর্নীতির সঙ্গে আপোষ করা সুশাসন ধ্বংসের অপরাধ। কাজেই তরুণ সরকারি কর্মকর্তাদের অত্যন্ত সাহসিকতার সাথে দুর্নীতি দমনে এগিয়ে আসতে হবে এবং আধুনিক প্রযুক্তির মাধ্যমে জনসেবার মান উন্নত করতে হবে।”

সেমিনারে প্রশিক্ষণার্থীদের মধ্যে প্রবন্ধ উপস্থাপন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব রোকসানা খাঁন এবং বাংলাদেশ সেনাবাহিনীর মেজর মোহাম্মদ ইউসুফ শরিফ।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীরা জাদুঘরের গ্যালারিসমূহ পরিদর্শন করেন। এছাড়া আগত প্রশিক্ষণার্থীদের বিজ্ঞান জাদুঘরের পক্ষ থেকে স্মারক উপহার প্রদান করা হয়।       


যাযাদি/এসএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে