শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

মহাসমারোহে AWS কমিউনিটি ডে বাংলাদেশ-২০২৪ উদযাপন

যাযাদি ডেস্ক
  ১৯ মে ২০২৪, ১৬:১৩
ছবি-যায়যায়দিন

AWS ইউসার গ্রুপ বাংলাদেশ শনিবার (১৮মে) "AWS কমিউনিটি ডে বাংলাদেশ-২০২৪" এর চতুর্থ সংস্করণের আয়োজন করে, যা দেশে ক্লাউড দক্ষতা বৃদ্ধির প্রতিশ্রুতিতে একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে ৷ ব্রেইন স্টেশন পিএলসি-র ক্লাউড বিজনেসের প্রধান ফারজানা আফরিন ত্বিষা এবং ব্রেইন স্টেশন ২৩ পিএলসি-র পরিচালক ও সিটিও সহ-প্রধান মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে, ইউজার গ্রুপের প্রধান ফারজানা আফরিন ত্বিষা ৩০০ জনের ও বেশি AWS ক্লাউড প্রফেশনালস দেড় জন্য দিনব্যাপী একটি টেকনোলজি ইভেন্ট এর আয়োজন করে।

এডব্লিউএস, প্ল্যাটিনাম স্পনসর- ব্রেইন স্টেশন ২৩ পিএলসি এবং সিলভার স্পন্সর সেলিস ডিজিটাল প্ল্যাটফর্ম দ্বারা সমর্থিত এই ইভেন্টে ১৯ জন বক্তা উপস্থিত ছিলেন যারা AWS ক্লাউড ও AI প্রযুক্তির বিভিন্ন দিক সম্পর্কে তথ্যমূলক সেশন উপস্থাপন করেছিলেন।

দিনের হাইলাইট ছিল AWS-এর পার্টনার সাকসেস স্কেল (ভারত এবং সার্ক) প্রধান ভাস্কর জোশীর ইন্ডাস্ট্রি keynote, যিনি বৈশ্বিক সংযোগ বৃদ্ধিতে ক্লাউড ও AI প্রযুক্তির শক্তির উপর বক্তব্য উপস্থাপন করেন।

AWS কমিউনিটি ডে বাংলাদেশ ২০২৪ - প্রযুক্তিতে নারীদের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে চিহ্নিত করেছে “AWS Women in Tech Bangladesh”. প্রযুক্তির ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও সহায়তার জন্য নিবেদিত একটি নতুন গ্রুপ হিসেবে “AWS Women in Tech Bangladesh” আত্মপ্রকাশ করে ।

রিধিমা কাপুর, অ্যামাজন ওয়েব সার্ভিসেস (AWS) এর ডেভেলপার মার্কেটিং লিড, এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (AIUB) এর আইসিই ও আইটি (নেটওয়ার্ক অপারেশন) এর পরিচালক মো. মনিরুল ইসলাম যথাক্রমে কমিউনিটি এবং একাডেমীতে keynote বক্তব্য প্রদান করেন।

ইভেন্টে বাংলাদেশ এবং বিশ্বব্যাপী স্থানীয়ভাবে AI এর সম্ভাবনার উপর একটি বিশদ প্যানেল আলোচনা হয়। যেখানে অংশ নেন ব্রেইন স্টেশন ২৩ পিএলসি-এর পরিচালক ও সিইও রাইসুল কবির সেলিস।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে