শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

ফ্রান্সে 'আল্লাহু আকবর' বলে হামলা, নিহত ৩

ফ্রান্সে 'আল্লাহু আকবর' বলে হামলা, নিহত ৩

ইসলাম ধর্মের মহানবী (সা.) কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্র'র অবমাননা ও ব্যঙ্গচিত্রের প্রতিবাদে গোটা বিশ্বের মুসলিমদের মাঝে যখন উত্তেজনা বিরাজ করছে ঠিক তখনই ফ্রান্সের নিস শহরের একটি গির্জায় সন্ত্রাসী হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। হামলাকারী 'আল্লাহু আকবর' বলে চিৎকার করতে করতে ছুরি দিয়ে হামলা চালান বলে জানিয়েছেন উপস্থিতরা।

পুলিশ হামলাকারীকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারের পরেও তিনি আল্লাহু আকবর বলে যাচ্ছিলেন বলে জানিয়েছেন শহরের মেয়র। ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন। খবরের সূত্র: আল-জাজিরা ও ডয়েচে ভেলে।

এরইমধ্যে মেয়র ক্রিশ্চিয়ান এস্ত্রোসি একে সন্ত্রাসী হামলা হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি টুইটারে জানিয়েছেন, শহরের নটরডেম চার্চে এই ছুরি হামলার ঘটনা ঘটেছে। ঘটনার পরপরই পুলিশ হামলাকারীকে গ্রেপ্তার করেছে।

তিনি নিশ্চিত করেন যে, হামলায় দুই নারী এবং এক পুরুষ নিহত হয়েছেন। এরমধ্যে একজন আহত অবস্থায় একটি বারে আশ্রয় নেন এবং সেখানেই তার মৃত্যু হয়। মেয়র বলেন, অপর একজনকে ভয়াবহ নৃসংসতার সঙ্গে হত্যা করা হয়েছে। তিনি একে গত সপ্তাহে নিহত হওয়া শিক্ষক স্যামুয়েল প্যাটির হত্যাকাণ্ডের সঙ্গে তুলনা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে