সন্ত্রাসী হামলায় কঙ্গোতে ইতালির রাষ্ট্রদূত নিহত

সন্ত্রাসী হামলায় কঙ্গোতে ইতালির রাষ্ট্রদূত নিহত

ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে (ডিআরসি) জাতিসংঘের প্রতিনিধিদের একটি গাড়িবহরে হামলায় দেশটিতে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূতসহ অন্তত তিনজন নিহত হয়েছেন। মধ্য আফ্রিকার এই দেশটির পূর্বাঞ্চলে সোমবার জাতিসংঘের প্রতিনিধিদের গাড়িবহর আক্রান্ত হলে প্রাণহানির এ ঘটনা ঘটে বলে ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান বলছে, স্থানীয় সময় সোমবার সকাল সোয়া ১০টার দিকে দেশটির আঞ্চলিক রাজধানী গোমা থেকে কয়েক মাইল দূরের কানায়ামাহুরু শহরের কাছে জাতিসংঘের প্রতিনিধিদের অপহরণের চেষ্টা করেন অজ্ঞাত দুর্বৃত্তরা।

কঙ্গোর পূর্বাঞ্চলের গোমা শহর থেকে রুটশুরু এলাকায় বিশ্ব খাদ্য কর্মসূচির একটি স্কুল প্রকল্প পরিদর্শনে যাওয়ার সময় প্রতিনিধি দলের গাড়িবহর আক্রান্ত হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে জাতিসংঘ।

এর আগে, কঙ্গো কর্তৃপক্ষ কানায়ামাহুরুতে হামলায় জাতিসংঘের প্রতিনিধি দলের দু’জন নিহত এবং ইতালির রাষ্ট্রদূত আহত হয়েছিলেন বলে জানায়। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় রাষ্ট্রদূত লুকা মারা যান। তবে হামলার পেছনে কারা জড়িত তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। এছাড়া এই হামলার দায়ও এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে