ভারতের আকাশসীমা ব্যবহার করলেন ইমরান খান

ভারতের আকাশসীমা ব্যবহার করলেন ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বহনকারী বিমান ভারতীয় আকাশসীমায় প্রবেশের অনুমতি পেয়েছে। পাকিস্তান থেকে রাষ্ট্রীয় সফরে শ্রীলংকায় যাওয়ার পথে তিনি ভারতের আকাশসীমা ব্যবহার করবেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম এনডিটিভি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) শ্রীলংকার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকশের আমন্ত্রণে দু’দিনের রাষ্ট্রীয় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান যান। তবে ইসলামাবাদ থেকে কলম্বো যাওয়ার পথটি ভারতীয় আকাশসীমার মধ্যে পড়ায় সফরের আগেই নয়াদিল্লির সঙ্গে যোগাযোগ করে পাকিস্তান। পরে নিজেদের আকাশসীমায় পাকিস্তানের প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান প্রবেশের অনুমতি দেয় নয়াদিল্লি।

উল্লেখ্য, সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশনের সম্মেলনে যোগ দিতে ২০১৯ সালে বিশকেকে যাচ্ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সময় পাকিস্তানের আকাশসীমা ব্যবহার নিয়ে জটিলতা দেখা দেয়। ইসলামাবাদ সেসময় নয়াদিল্লির বিরুদ্ধে কাশ্মিরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ আনে।

সম্প্রতি ভারতের সঙ্গে বন্দর চুক্তি বাতিল করেছে শ্রীলংকার রাজাপাকশে সরকার। এটা নিয়ে যথেষ্ট ক্ষুব্ধ নয়াদিল্লি। ধারণা করা হয়, চীনকে সুবিধা দিতেই এমন সিদ্ধান্ত নেয় দেশটি। এমন পরিস্থিতিতে দেশটিতে সফরে যান চীনের ঘনিষ্ঠ মিত্র ও ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী দেশটির সরকার প্রধান। সূত্র: এনডিটিভি

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে