মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মিয়ানমারে জান্তার হাতে গ্রেপ্তার তারকা মডেল

যাযাদি ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২১, ১৩:১০

অভ্যুত্থানবিরোধী অভিযানে মিয়ানমারের সামরিক জান্তার হাতে এবার গ্রেপ্তার হয়েছেন দেশটির জনপ্রিয় তারকা মডেল পাইং তাখন। স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

অভিনেতা ও মডেলে পাইংয়ের খ্যাতি রয়েছে মিয়ানমার ও থাইল্যান্ডজুড়ে, লাখ লাখ ভক্ত তার। তাকে গ্রেপ্তারের প্রতিবাদে অনলাইন-অফলাইনে তীব্র প্রতিবাদ শুরু হয়েছে। ১০ লাখের বেশি অনুসারী থাকা পাইংয়ের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এখন বন্ধ রাখা হয়েছে।

মডেল পাইংয়ের বোন থি থি লুইন এক ফেসবুক পোস্টে ভাইয়ের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আটটি ট্রাকে করে এসে প্রায় ৫০ জন সেনা সদস্য পাইংকে গ্রেপ্তার করে নিয়ে গেছে।

মডেল পাইংয়ের একটি ঘনিষ্ঠ সূত্র নাম না প্রকাশ করার শর্তে জনিয়েছে, ইয়াঙ্গুনের পাশ্ববর্তী উত্তর দাগোনে মায়ের বাসা থেকে নিয়ে যাওয়া হয়েছে পাইংকে। ২৪ বছর বয়সী এই মডেলকে এর আগে সামরিক অভ্যুত্থানবিরোধী নানা কর্মসূচিতে দেখা গেছে।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারে সেনা অভ্যুত্থানের পর নির্বাচিত সরকারকে উৎখাত করে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপর থেকে দেশজুড়ে বিক্ষোভ ও অসহযোগ আন্দোলন চলছে। এসব বিক্ষোভ দমনের নামে নির্বিচারে হত্যাযজ্ঞ চালাচ্ছে জান্তানিয়ন্ত্রিত নিরাপত্তা বাহিনী। বিক্ষোভে এখন পর্যন্ত প্রায় ৬০০ মানুষ নিহত হয়েছেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে