ইসরায়েলের পরমাণু স্থাপনার কাছে সিরিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

ইসরায়েলের পরমাণু স্থাপনার কাছে সিরিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

ইসরায়েলের গোপন পরমাণু স্থাপনা দিমোনার কাছে সিরিয়া থেকে ছোঁড়া একটি ক্ষেপণাস্ত্র আঘাত করেছে।ইসরায়েলের সামরিক বাহিনী এ খবর দিয়েছে। তারা বলছে, ইসরায়েলের একটি যুদ্ধবিমান লক্ষ্য করে সিরিয়ার সামরিক বাহিনী ওই ক্ষেপণাস্ত্র ছোঁড়ে তবে তা দিমোনা পরমাণু স্থাপনার কাছে গিয়ে পড়ে।

ইসরায়েলি সামরিক বাহিনীর একজন মুখপাত্র জানান, বৃহস্পতিবার ভোরের দিকে ক্ষেপণাস্ত্রটি আঘাত হানে।

ওই মুখপাত্র জানান, সিরিয়ার দীর্ঘপাল্লার এসএ-৫ ক্ষেপণাস্ত্র ছিল এটি এবং রাশিয়ার এস-২০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে তা ছোঁড়া হয়। মুখপাত্র জানান, ক্ষেপণাস্ত্রটি দিমোনা পরমাণু স্থাপনার চুল্লিতে আঘাত করেনি বরং এটি ৩০ কিলোমিটার দূরে পড়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের রিপোর্টার জানান, তিনি দিমোনা থেকে ৯০ কিলোমিটার উত্তরে ছিলেন এবং ক্ষেপণাস্ত্র বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। ক্ষেপণাস্ত্র আসার তথ্য পেয়ে ইসরায়েলি সামরিক বাহিনী দ্রুত সাইরেন বাজাতে থাকে। ঘটনার পরপরই ইসরায়েল ও পশ্চিমা গণমাধ্যম ধারণা করতে থাকে যে, ইরান এ ঘটনায় জড়িত।

সম্প্রতি ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনায় অন্তর্ঘাতমূলক হামলার পর তেহরান ইসরায়েলকে দায়ী করে প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করে। নাতাঞ্জ স্থাপনায় হামলার পর ইরান পাল্টা পদক্ষেপ হিসেবে ৬০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ শুরু করেছে। সূত্র: প্রেসটিভি

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে