আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, নিহত ৪

আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, নিহত ৪

আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রতিরক্ষামন্ত্রীর বাড়ির কাছে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। একই সময় তার বাড়ি লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারীরা। এ সময় আফগানিস্তানের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে চার বন্দুকধারী নিহত হয়।

এএফপির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় গতকাল মঙ্গলবার মধ্যরাতে এ হামলা চালায় দুর্বৃত্তরা। তবে হামলার সময় বাড়িতে ছিলেন না প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মদি। হামলার পর বাড়িতে থাকা তার পরিবারের সদস্যদের নিরাপদে সরিয়ে নিয়েছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আফগানিস্তানের বিভিন্ন শহরে সরকারি বাহিনীর সঙ্গে তালেবান যোদ্ধাদের চলমান তুমুল লড়াইয়ের মধ্যে এ হামলার ঘটনা ঘটল। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের পক্ষ থেকে সহিংসতা বন্ধ করে দ্রুত এর কোনো সমাধানের আহ্বান করা হয়েছে।

এদিকে এ হামলার পর বিসমিল্লাহ খান এক টুইটবার্তায় বলেন, চিন্তার কিছু নেই। সব ঠিকঠাক আছে।

এ ঘটনার কয়েক ঘণ্টা পর কাবুলের বাসিন্দারা সড়কে নেমে আসেন। অনেকে বাড়ির ছাদে জড়ো হন। তারা ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করতে থাকেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এসব ভিডিও ছড়িয়ে পড়ে দ্রুত। গত সোমবার একই দৃশ্য দেখা যায় আফগানিস্তানের হেরাত শহরে। সেখানেও তালেবান ও আফগান বাহিনীর মধ্যে তুমুল লড়াই চলছে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে