বিশ্বজুড়ে ফের বাড়ল করোনা সংক্রমণ ও মৃত্যু

বিশ্বজুড়ে ফের বাড়ল করোনা সংক্রমণ ও মৃত্যু

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব চলছেই। বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৮ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখের বেশি মানুষের।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৮৭০ জন। এর আগের দিন করোনায় মারা যান ৬ হাজার ৮০৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ১১ হাজার ৫১২ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ৪০ হাজার ৮০০ জনের।

ওয়ার্ল্ডওমিটারের তথ‌্যমতে, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ লাখ ৬২ হাজার ৮৩১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৬৬ লাখ ৫৯ হাজার ১০৭ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ৩৩ লাখ ৩৯ হাজার ৪৫ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ২২ লাখ ৮৮ হাজার ২০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৮২ হাজার ৩৪১ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ১৫ হাজার ৫১২ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ৫২৮ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৭ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩৪ হাজার ৪৪০ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৬ হাজার ৬৬৮ জন।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে