রেড লিস্ট থেকে মুক্ত হওয়া বাংলাদেশের জন্য সুসংবাদ: ব্রিটিশ হাইকমিশনার

রেড লিস্ট থেকে মুক্ত হওয়া বাংলাদেশের জন্য সুসংবাদ: ব্রিটিশ হাইকমিশনার

যুক্তরাজ্যের রেড লিস্ট থেকে বাংলাদেশের নাম বাদ দেওয়ার ঘোষণায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। হাইকমিশনার বলেছেন, এটি বাংলাদেশের ব্যবসায়ী ও ভ্রমণকারীদের জন্য সুসংবাদ।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) যুক্তরাজ্যের রেড লিস্ট থেকে বাংলাদেশের নাম সরানোর ঘোষণায় টুইটারে এমন উচ্ছ্বাস প্রকাশ করেন হাইকমিশনার। টুইটে ডিকসন লেখেন, আগামী সপ্তাহে ব্রিটেনের রেড লিস্ট থেকে সরিয়ে নিতে যাওয়া ৮টি দেশের মধ্যে বাংলাদেশও রয়েছে, এটা জানতে পেরে ভালো লাগছে। ব্যবসা এবং ভ্রমণকারীদের জন্য এটা বড় সুসংবাদ।

আগামী বুধবার (২২ সেপ্টেম্বর) থেকে করোনা পরিস্থিতিতে ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে যুক্তরাজ্যের রেড লিস্টে আর থাকছে না বাংলাদেশ। ওই দিন যুক্তরাজ্যের স্থানীয় সময় ভোর ৪টা (বাংলাদেশ সময় সকাল ৯টা) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। প্রায় সাড়ে চার মাস পর বাংলাদেশকে রেড লিস্ট থেকে বাদ দেওয়া হচ্ছে।

২২ সেপ্টেম্বর থেকে কোনো বাংলাদেশি নাগরিককে যুক্তরাজ্য ভ্রমণের ক্ষেত্রে ১০ দিনের বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইনে আর থাকতে হবে না। যুক্তরাজ্যের ঘোষণায় বাংলাদেশ ছাড়াও আরও সাতটি দেশকে রেড লিস্ট থেকে বাদ দেওয়া হয়েছে। এগুলো হলো- তুরস্ক, পাকিস্তান, মালদ্বীপ, মিশর, শ্রীলঙ্কা, ওমান ও কেনিয়া।

করোনাভাইরাসের সংক্রমণের উচ্চ হার বিবেচনায় নিয়ে গত ৯ এপ্রিল বাংলাদেশকে রেড লিস্টে অন্তর্ভুক্ত করে যুক্তরাজ্য। বাংলাদেশসহ যেসব দেশ যুক্তরাজ্য ভ্রমণের রেড লিস্টে রয়েছে, সেসব দেশ থেকে ব্রিটিশ নাগরিকরা দেশটিতে ঢুকতে পারলেও থাকতে হচ্ছে ১০ দিনের বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইনে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে