​ এবার ম্যাক্রোঁর গায়ে ডিমের আঘাত

​  এবার ম্যাক্রোঁর গায়ে ডিমের আঘাত

রেস্টুরেন্ট ও হোটেলবিষয়ক একটি বাণিজ্য মেলা পরিদর্শনে গিয়েছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। সেখানে হঠাৎই একজন দর্শনার্থী তার মুখবরাবর ডিম ছুড়ে মারলেন। স্থানীয় সময় সোমবার ফ্রান্সের দক্ষিণ–পূর্বাঞ্চলের লিও শহরে এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ছুড়ে মারা ডিমটি ম্যাক্রোঁর কাঁধে আঘাত করে। তবে সেটি ভাঙেনি। ঘটনার পরপর ডিম ছুড়ে মারা ব্যক্তিটিকে দ্রুত সেখান থেকে সরিয়ে নেন নিরাপত্তারক্ষীরা। এ সময় ম্যাক্রোঁ জানান, তিনি ডিম ছুড়ে মারা ওই ব্যক্তির সঙ্গে পরে কথা বলবেন।

এ বিষয়ে ফরাসি প্রেসিডেন্ট বলেন, ‘যদি তিনি (ডিম ছুড়ে মারা ব্যক্তি) আমাকে কিছু বলতে চান, তবে তাকে বলতে দেওয়া হবে।’

প্রতিবাদের অংশ হিসেবে ফ্রান্সে রাজনীতিকদের ওপর ডিম ছুড়ে মারার ঘটনা আগেও দেখা গেছে। ম্যাক্রোঁর ওপর এর আগেও ডিম ছুড়ে মারা হয়েছিল। ২০১৭ সালে ম্যাক্রোঁ তখন ফরাসি প্রেসিডেন্ট হওয়ার জন্য লড়ছিলেন, প্যারিসে জাতীয় কৃষি মেলা পরিদর্শনের সময় তার ওপর ডিম ছুড়ে মারা হয়। ওই সময় ডিমটি ম্যাক্রোঁর মাথায় আঘাত করে ভেঙে যায়।

চলতি বছরের জুনে ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় ভ্যালেন্স শহরে শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে করমর্দনের সময় হঠাৎই এক ব্যক্তি ম্যাক্রোঁকে সপাটে চড় মারেন। ওই ঘটনায় ২৮ বছর বয়সী একজনকে আটক করা হয়। ওই ব্যক্তি ইয়েলো ভেস্ট আন্দোলনের সমর্থক ছিলেন। পরে তার চার মাসের কারাদণ্ড হয়।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে