৩ দিনের সফরে সৌদি আরবে ইমরান খান

৩ দিনের সফরে সৌদি আরবে ইমরান খান

তিনদিনের সরকারি সফরে শনিবার সৌদি আরব গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এদিন তিনি পবিত্র শহর মদিনা পৌঁছেন। ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে তিনি এই সফরে গিয়েছেন। তার সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি, জ্বালানিমন্ত্রী হাম্মাদ আজহার এবং জলবায়ু পরিবর্তন বিষয়ক স্পেশাল অ্যাসিসট্যান্ট মালিক আমিন আসলাম।

প্রতিনিধি দলকে বিমানবন্দরে স্বাগত জানিয়েছেন মদিনার ডেপুটি গভর্নর প্রিন্স সাউদ বিন খালিদ আল ফয়সাল। পরে মসজিদে নববীতে সালাত আদায় এবং হযরত মুহাম্মদ (স.)-এর রওজা জিয়ারত করেন তারা। প্রধানমন্ত্রী ইমরান খানের অফিস থেকে টুইটারে যে ছবি প্রকাশ করা হয়েছে, তাতে ইমরান খানকে মসজিদে নববীতে নামাজ আদায় করতে দেখা যাচ্ছে। রিয়াদে অনুষ্ঠেয় মিডল ইস্ট গ্রিন ইনিশিয়েটিভ (এমজিআই) সামিটে যোগ দিতে এই সফরে গিয়েছেন পাকিস্তানি প্রধানমন্ত্রী।

এর বাইরে তার পাকিস্তান-সৌদি ইনভেস্টমেন্ট ফেরামে যোগ দেয়ার শিডিউল আছে। সৌদি আরবের নেতাদের সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠক হওয়ার কথা রয়েছে। সৌদি আরবে অবস্থানরত পাকিস্তানি নাগরিকদের সঙ্গেও তার সাক্ষাত হওয়ার কথা। এমজিআই সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে নেতৃস্থানীয় বক্তাদের অন্যতম ইমরান খান। সেখানে তিনি তার সরকারের পরিবেশবান্ধব উদ্যোগের অভিজ্ঞতা শেয়ার করবেন। এর মধ্যে রয়েছে ১০০০ কোটি ট্রি সুনামি প্রজেক্ট।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে