পিকাসোর শিল্পকর্ম বিক্রি হলো ১১ কোটি ডলারে

পিকাসোর শিল্পকর্ম বিক্রি হলো ১১ কোটি ডলারে

কিংবদন্তি শিল্পী পাবলো পিকাসোর ১১টি শিল্পকর্ম নিলামে প্রায় ১১ কোটি ডলারে বিক্রি হয়েছে। ২৫ অক্টোবর তার ১৪০তম জন্মদিন উপলক্ষে শনিবার যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এ নিলাম ডাকা হয়। নিলাম থেকে প্রাপ্ত অর্থ তার সব শিল্পকর্ম সংগ্রহ ও বৈচিত্র্যময় উপস্থাপনের কাজে ব্যয় করার পরিকল্পনা রয়েছে আয়োজকদের।

নিলামে বিক্রি হওয়া শিল্পকর্মের মধ্যে ৯টি চিত্রকর্ম এবং দুটি সিরামিক শিল্পকর্ম। এর মধ্যে যে চিত্রকর্মটি সর্বোচ্চ তিন কোটি ৫০ লাখ ডলারে বিক্রি হয়েছে, সেটি ১৯৩৮ সালে আঁকা 'ওম্যান ইন আ রেড-অরেঞ্জ বেরেট'।

প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, এটি দুই থেকে তিন কোটি ডলারে বিক্রি হবে। এ ছাড়া ১৯৭০ সালে আঁকা পিকাসোর অন্যতম নিখুঁত প্রতিকৃতি 'একজন মানুষের বক্ষ' বিক্রি হয়েছে ৮০ লাখ ডলারে। ১৯৬৯ সালে 'মানুষ ও শিশু' বিক্রি হয় ২ কোটি ১০ লাখ ডলারে। ১৯৫৬ সালে সিরামিক টুকরো দিয়ে নির্মিত 'দাড়িওয়ালা মানুষের মাথা' প্রতিকৃতিটি বিক্রি হয়েছে ১০ লাখ ৯০ হাজার ডলারে।

এমজিএম রিসোর্টসের মালিকানাধীন শিল্পকর্মগুলো দুই দশকেরও বেশি সময় ধরে লাস ভেগাসের বেলাজিও হোটেলের পিকাসো রেস্তোরাঁয় প্রদর্শিত হচ্ছিল। তবে কোম্পানিটি বলেছে, এবারের নিলাম তাদের শিল্পকর্ম সংগ্রহের বৈচিত্র্য বাড়াতে সাহায্য করবে। সূত্র: বিবিসি।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে