ওমিক্রন: ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে ইসরায়েল

ওমিক্রন: ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে ইসরায়েল

দক্ষিণ আফ্রিকায় শনাক্ত করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ নিয়ে উদ্বেগের জেরে এবার বিদেশি নাগরিকদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে ইসরায়েল। নিষেধাজ্ঞার এই সিদ্ধান্ত এখন সরকারের অনুমোদনের অপেক্ষায় রয়েছে। স্থানীয় সময় রোববার মধ্যরাত থেকে এই সিদ্ধান্ত আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। খবর বিবিসির

স্থানীয় সময় শনিবার দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এক বিবৃতিতে বলেন, নিষেধাজ্ঞার সীদ্ধান্ত এখন সরকারের অনুমোদনের জন্য অপেক্ষমান।

ইসরায়েলে এরমধ্যে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে বলে জানা গেছে। ফলে সংক্রমণ ঠেকাতে বিদেশিদের জন্য পুরোপুরি সীমান্ত বন্ধ করতে প্রস্তুত সংশ্লিষ্টরা।

ইসরায়েলের করোনাভাইরাস সংশ্লিষ্ট কেবিনেটে জরুরি বৈঠকের পর সব বিদেশি নাগরিকের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়টির সিদ্ধান্তে পৌঁছান সংশ্লিষ্টরা। স্থানীয় সময় শনিবার পরে এক সংক্ষিপ্ত ব্রিফিংয়ে দেশটির প্রধানমন্ত্রী বলেন, আমাদের দ্রুত পদক্ষেপ নেওয়া দরকার।এর আগে, শুক্রবার শুধু দক্ষিণ আফ্রিকা থেকে ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল দেশটি।

গত ২৪ নভেম্বর করোনার এই নতুন ধরন ওমিক্রন দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত নতুন ধরনকে প্রাথমিকভাবে ওমিক্রন বি.১.১.৫২৯ নামে ডাকা হচ্ছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ধরনটিকে ‘উদ্বেগজনক’ বলে আখ্যায়িত করেছে।

এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ও ইসরায়েল ছাড়া বসতোয়ানা, হংকং, বেলজিয়াম, যুক্তরাজ্য, ইতালি ও জার্মানিতে করোনার নতুন ধরনটির সন্ধান মিলেছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে