রমজান মাসে আমিরাতে নতুন নির্দেশনা জারি

রমজান মাসে আমিরাতে নতুন নির্দেশনা জারি

বিশ্বব্যাপী শুরু হতে যাচ্ছে মুসলমানদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও মহিমান্বিত মাস পবিত্র মাহে রমজান। এর মধ্যে মহামারী করোনা আবারও ভয়াবহ হয়ে উঠছে। এই পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাত সরকার রমজানে মুসল্লিদের ইবাদাত-বন্দেগির ক্ষেত্রে নতুন নির্দেশনা দিয়েছে। এর জন্য একটি নির্দেশনা জারি করা হয়েছে। খবর খালিজ টাইমস এর।

জানা গেছে, কিছু পরিবর্তন আনা হয়েছে এই নির্দেশনায়। যেমন এ বছর মুসল্লিরা মসজিদে গিয়ে জামাতের সহিত তারাবির নামাজ আদায় করতে পারবেন। তবে শুধু পুরুষরা আর নারীদের ঘরে বসেই নামাজ পড়তে হবে।

নির্দেশনায় বলা হয়েছে, প্রার্থনা করার সময় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। হোম ভিজিট এবং পারিবারিক জমায়েতসহ সকল ধরনের গণজমায়েত নিষিদ্ধ থাকবে। কেবল পরিবারের সদস্যরাই একই বাড়িতে থাকতে পারবেন। বাসিন্দাদের একে অপরের মাঝে দুই মিটার দূরত্ব বজায় রাখতে হবে।

মসজিদের ভেতরে ইফতারের অনুমতি দেওয়া হবে না। ইফতারের তাবু নিষিদ্ধ থাকবে। ইফতারের জন্য বিজ্ঞাপনের বিশেষ অফার অনুমোদন দেওয়া হবে না। বিনামূল্যে খাবার বিতরণ কেবলমাত্র সরকারি দাতব্য সংস্থার মাধ্যমে অনুমোদন দেওয়া হবে। আসরের নামাজের পর থেকে শুরু হবে এবং মাগরিবের নামাজের আগে এক ঘণ্টা সময়ের মধ্যে শেষ হতে হবে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে