এবিট লিউর বাসায় মিজানুর রহমান আজহারী

প্রকাশ | ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৩৩

যাযাদি ডেস্ক
ছবি: সংগৃহীত

মানবতার ফেরিওয়ালা খ্যাত মালয়েশিয়ার জনপ্রিয় দাঈ এবিট লিউর সঙ্গে সাক্ষাৎ হয়েছে বাংলাদেশের আলোচিত বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীর। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) এবিট লিউ তার বাসায় মাওলানা আজহারীকে দাওয়াতের নানা ছবি ও ভিডিও প্রকাশ করেন। এরপর তা ভাইরাল হয়ে যায়। অনেকে এই ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ওয়ালে শেয়ার করে ভালো লাগার কথা শেয়ার করেছেন। 

মিজানুর রহমান আজহারীও এবিট লিউ’র সঙ্গে সাক্ষাতের একটি ছবি নিজের ভেরিফাইড ফেসবুক আইডিতে শেয়ার করে লিখেছেন, ‘উস্তায এবিট লিউ-র আন্তরিকতায় মুগ্ধ হয়েছি। বারবার আমাকে বলছিলেন— “আমাকে কিছু নসিহত করুন” “আমাকে কিছু ভালো আমল শিখিয়ে দিন”। সুবহানাল্লাহ! আসলে, বিনয় মানুষকে যতোটা সুন্দর করে, আর কোনো কিছুই ততোটা করে না।’

এদিকে এবিট লিউ মাওলানা মিজানুর রহমান আজহারীর সঙ্গে সাক্ষাতের মুহূর্তের ছবিগুলোতে লেখেন, ‘আলহামদুলিল্লাহ আমার সৌভাগ্য মাওলানা ড. মিজানুর রহমান আজহারীর সঙ্গে আমার বাড়িতে দেখা করতে পারলাম ৷ তিনি বাংলাদেশের একজন স্বনামধন্য এবং সবার প্রিয় আলেম এবং বক্তা ৷ আমি তাকে খুবই পছন্দ করি এবং ভালবাসি ৷ তার চরিত্র এবং জ্ঞান খুবই উত্তম। আল্লাহপাক ওনাকে নেক হায়াত দান করুন এবং সব সময় সুস্থ রাখুন।’

মাওলানা মিজানুর রহমান আজহারী ২০২০ সাল থেকে মালয়েশিয়ায় অবস্থান করছেন। সেখানে সুযোগ পেলেই তিনি মানুষের মাঝে ইসলামি শিক্ষা ও প্রচার-প্রচারণার কাজ করে থাকেন, বিভিন্ন ইসলামি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এসবের ফাঁকে তিনি দেখা করেছেন মানবতার ফেরিওয়ালা খ্যাত দেশটির জনপ্রিয় দাঈ এবিট লিউ’র সঙ্গে।

এবিট লিউ একজন মালয়েশিয়ান চাইনিজ মুসলিম। দীর্ঘদিন ধরে সামাজিক অবক্ষয় রোধে এবং সমাজসেবায় তৎপর রয়েছেন তিনি। দেশটির সাধারণ মানুষের কাছে তিনি ‘মানবতার ফেরিওয়ালা’ ওস্তাদ এবিট লিউ নামে পরিচিত। তিনি বাংলাদেশের মানুষের কাছেও পরিচিত ব্যক্তি। গত ১৮ জানুয়ারি এবিট লিউ ঢাকায় এসেছিলেন। দুই দিনের সফরে তিনি বাংলাদেশের বিভিন্ন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। নিজ দেশে ফেরার সময় বাংলাদেশ সম্পর্কে তার ভালো লাগার কথাও শেয়ার করেন।

এবিট লিউ ১৯৮৪ সালের ২১ ডিসেম্বর মালয়েশিয়ার পাহাং রাজ্যে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মুয়াডজম শাহে লিউ ইউ পাউ। ১১ জন ভাই-বোনের মধ্যে তিনি তৃতীয়। ২০২০ সালে সমাজ বিনির্মাণ ও মহামারি করোনার সময়ে মানব কল্যাণে বিশেষ অবদান রাখায় তাকে বিশেষ সম্মানে ভূষিত করেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন। এছাড়াও মানবকল্যাণে অবদানের জন্য সরকার কর্তৃক একাধিক পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

যাযাদি/ এস