বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

​পিকে হালদারের ‘সহযোগীদের’ ১০৬০ কোটি টাকা ফ্রিজ

​পিকে হালদারের ‘সহযোগীদের’ ১০৬০ কোটি টাকা ফ্রিজ

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগের মুখে বিদেশে পালিয়ে যাওয়া প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারের ৬২ জন ‘সহযোগীদের’ ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১ হাজার ৬০ কোটি টাকা ফ্রিজ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি বলেন, পিকে হালদারের ৬২ জন ‘সহযোগীর’ ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১ হাজার ৬০ কোটি টাকা ফ্রিজ করা হয়েছে।

দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার বলেন, আমাদের তদন্তকারী কর্মকর্তা জানিয়েছেন এ পর্যন্ত ৬২ জনের সঙ্গে তার (পিকে হালদার) লিংক পাওয়া গেছে। বিভিন্ন জনের মাধ্যমে তার বিভিন্ন দিকে সূত্র আছে। এরই মধ্যে অনেককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

দুদক সচিব বলেন, পিকে হালদারের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে তার এক ‘সহযোগী’ অবন্তিকাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানানো হবে।

গত ২০ ডিসেম্বর দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান গণমাধ্যমকে বলেছিলেন, পিকে হালদারের পাচারের অর্থ ৭০ থেকে ৮০ জন নারীর (গার্লফ্রেন্ড) অ্যাকাউন্টে জমা পড়ছে বলে অভিযোগ উঠেছে। দুদকের অনুসন্ধানে জানতে পেরেছি, তিনি অবিবাহিত এবং অবিবাহিত থাকার সুবাদে পাচারের কোটি কোটি টাকা ৭০-৮০ জন গার্লফ্রেন্ডের অ্যাকাউন্টে পাঠিয়েছেন। আমরা সেসব অ্যাকাউন্টের বিষয়েও অনুসন্ধান করছি।

খুরশীদ আলম আরও বলেছিলেন, হাইকোর্ট থেকে পিকে হালদারের বিষয়ে রুল হওয়ার পর আমার কাছে বেশকিছু ভুক্তভোগী এসেছেন- যাদের টাকা পিকে হালদার গার্লফ্রেন্ডের অ্যাকাউন্টে পাঠিয়েছেন। এসব গার্লফ্রেন্ডের নাম-ঠিকানা পেয়েছি। কিন্তু তদন্তের স্বার্থে আপাতত বলতে পারছি না।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে