• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭

পিকে হালদারের দুই সহযোগীকে ৫ দিনের রিমান্ড চায় দুদক

পিকে হালদারের দুই সহযোগীকে ৫ দিনের রিমান্ড চায় দুদক

সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার ও লোপাটের অভিযোগে বিদেশে পালিয়ে থাকা এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারের দুই সহযোগীকে ৫ দিনের রিমান্ডের আবেদন করেছে দুদক।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুর পৌনে ৩টার দিকে ঢাকা সিনিয়র স্পেশাল জজ একেএম ইমরুল কায়েশের আদালতে তাদের হাজির করে রিমান্ডের আবেদন করা হয় বলে দুদক সূত্রে জানা গেছে।

আসামিরা হলেন- পিপলস লিজিংয়ের বর্তমান চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী ও ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাশেদুল হক।

এর আগে গতকাল রবিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান পি কে হালদারের ওই দু্ই সহযোগীকে গ্রেফতার করেন।

রিলায়েন্স ফিন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক থাকাবস্থায় আত্মীয়স্বজনদের দিয়ে সারা দেশে ৩৯টি প্রতিষ্ঠান গড়ে তোলের পিকে হালদার। এসব প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে থাকা ৮৩ জনের ব্যাংক হিসাবের মাধ্যমে তিনি ও তার সহযোগীরা সাধারণ আমানতকারীদের কাছ থেকে কৌশলে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাৎ করেন। এরমধ্যে আইএলএফএসএল থেকে দেড় হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পিকে হালদারের বিরুদ্ধে। এসব অর্থ নিয়ে বিদেশে পালিয়ে যান তিনি।

এরইমধ্যে ৩৬০০ কোটি টাকা নিয়ে পালানো পিকে হালদার দেশে ফিরতে চান মর্মে গেল বছরের ৭ সেপ্টেম্বর বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চে আবেদন করেন পিকে হালদারের আইনজীবী।

এদিকে গত ৫ জানুয়ারি পিকে হালদারের মা’সহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। পিকে হালদারকে ধরতে পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোলে চিঠি দিয়েছে বাংলাদেশ পুলিশ, একইদিন আদালতকে এ তথ্য জানিয়েছে পুলিশ সদর দফতর।

যাযাদি/ এমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে