শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হত্যা মামলায় জেলা ছাত্রলীগ নেতা গ্রেফতার

ফরিদপুর প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২১, ২০:৫৩

হত্যা মামলার আসামি হিসেবে ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক মো. সাজিদুল ইসলাম সাজিদকে (২৪) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২৫ জানুয়ারি) ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে জেলার মূখ্য বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করা হয়। আদালত রিমান্ডের শুনানির দিন পরে ধার্য্য করার আদেশ দিয়ে সাজিদুলকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে রোববার (২৪ জানুয়ারি) রাত সাতটার দিকে শহরের ঝিলটুলী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে সাজেদুলকে ছোটন বিশ্বাস (২৮) হত্যা মামলার এজাহারভুক্ত আসামি হিসেবে গ্রেফতার করা হয়েছে।

গত ২০১৬ সালের ১৩ জুলাই রাত ৯টার দিকে ৪০/৫০ জনের একটি সন্ত্রাসী দল শহরের রাজবাড়ী রাস্তার মোড়ে অবস্থিত ঢাকা বাস কাউন্টারে হামলা চালায়। হামলাকারীরা গুলি ছুড়ে ও কুপিয়ে ওই কাউন্টারের চার কর্মী অম্বিকাপুর ইউনিয়নের নম্বর ওয়ার্ডের স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. কামাল শেখ (২৭), ছোটন বিশ্বাস (৩২), লাবলু শেখ (২৫) ও নয়ন শেখ (২০) কে আহত করে।

আহত ছোটনকে পরদিন দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জুলাই দিবাগত রাত তিনটার দিকে মারা যায় ছোটন। ছোটন বশ্বাস (৩২) যুবলীগ কর্মী ছিলেন। ছোটন ফরিদপুর সদরের রঘুনন্দনপুর খ্রীষ্টান মিশন মহল্লার মৃত বিরেন বিশ্বাসের ছেলে।

এ ঘটনায় ওই কাউন্টারের মালিক অম্বিকাপুর ইউনিয়নের উত্তর শোভারামপুর এলাকার বাসিন্দা মো. কামরুজ্জামান বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় আট জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পাঁচ-ছয় জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, রোববার (২৪ জানুয়ারি) ছিল জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাসিবুল হাসানের ১১ তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে শহরের অম্বিকা হলে এক স্মরণ সভার আয়োজন করা হয় জেলা আওয়ামী লীগের উদ্যোগে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই সভা শেষে সাজিদুলকে আটক করে পুলিশ। এ খবর শুনে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা এগিয়ে যান। সাজিদুলকে পুলিশের গাড়িতে উঠানো নিয়ে পুলিশের সাথে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে টানা হেঁচড়া হয়। এক পর্যায়ে পুলিশ সাজিদুলকে ছেড়ে দেয়। তবে পুলিশ সাজিদুলকে তাদের হাতে তুলে দেওয়ার জন্য নেতৃবৃন্দকে তাগিদ দিতে থাকেন। পরে রাত আটটার দিকে সাজিদুলের বাবা শহরের গুহলক্ষ্মীপুর এলাকার বাসিন্দা জাকারিয়া খান এসে তার ছেলেকে পুলিশের হাতে তুলে দেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতয়ালী থানার পরিদর্শক (অপারেশন) শহীদুল ইসলাম জানান, সাজিদুল ছোটন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। তবে তিনি ভাড়া বাড়িতে থাকায় এবং এজাহারে তার বাবার নাম না থাকায় এতদিন তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে