গোল্ডেন মনিরের বিরুদ্ধে ২ চার্জশিট দাখিল

গোল্ডেন মনিরের বিরুদ্ধে ২ চার্জশিট দাখিল

দোকান কর্মচারী থেকে হাজার কোটি টাকার মালিক বনে যাওয়া মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে পৃথক দুটি চার্জশিট দাখিল করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আব্দুল মালেক এ চার্জশিট দাখিল করেন।

এর আগে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের মামলা এবং মাদক মামলায় কয়েক দফা রিমান্ডে নেয়া হয় গোল্ডেন মনিরকে।

গত ২০ নভেম্বর গভীর রাতে মনির বাড্ডার বনশ্রীর বাড়িটি ঘিরে রাখে র‌্যাব। পরে শনিবার দুপুর নাগাদ টানা ৮ ঘণ্টার অভিযান শেষে ওই বাসা থেকে ৬০০ ভরি সোনার গহনা, বিদেশি পিস্তল-গুলি, মদ, ১০ দেশের বিপুল বৈদেশিক মুদ্রা ও নগদ এক কোটি ৯ লাখ টাকা জব্দ করা হয়।

র‌্যাব জানিয়েছে, ঢাকা ও আশপাশের এলাকায় দুই শতাধিক প্লট ও ফ্ল্যাটের মালিক গোল্ডেন মনির। রাজউকের কয়েকজন কর্মকর্তার যোগসাজশে জালিয়াতির মাধ্যমে অসংখ্য প্লট হাতিয়ে নেন তিনি।

প্রাথমিকভাবে ৩০টি প্লট ও ফ্ল্যাটের কথা স্বীকার করেছেন মনির। জব্দ করা হয়েছে ২টি বিলাসবহুল গাড়ি, যার প্রতিটির মূল্য ৩ কোটি টাকা। ২১ নভেম্বর দেশ থেকে পালানোর পরিকল্পনা ছিল গোল্ডেন মনিরের। তার আগেই তাকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে গেল ৬ ডিসেম্বর দুপুরে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর এক অভিযানে রাজধানীর অভিজাত আবাসিক এলাকা উত্তরার বহুতল বাণিজ্যিক ভবন ‘জমজম টাওয়ারে’র নকশাবহির্ভূত অংশ ভেঙে ফেলা হয়। খোঁজ নিয়ে জানা যায়, বহুতল এ বাণিজ্যিক ভবনটির মালিক মনির হোসেন ওরফে ‘গোল্ডেন মনির’ ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৪ নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম।

যাযাদি/ এমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে