​মাদারীপুরে যুবককে হত্যা মামলায় ২ জনের ফাঁসি

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২১, ১৮:৪৬

স্টাফ রিপোর্টার, মাদারীপুর

 

মাদারীপুরের রাজৈরে শাহেদ বেগ (২৫) হত্যা মামলায় বুধবার দুপুরে দুই আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস। রায়ে মৃত্যুদণ্ডের পাশাপাশি আসামিদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

 

মামলার নথি সূত্রে জানা গেছে, নিহত শাহেদ বেগ লিবিয়া যাওয়ার জন্য সংগ্রহকৃত টাকাসহ রাজৈর উপজেলার বাটিয়ারকান্দা গ্রামে একটি বিয়েবাড়িতে যাওয়ার উদ্দেশ্যে ২০১২ সালের ২৯ নভেম্বর রাতে ঘর থেকে বের হন। পরের দিন সকালে রাজৈর উপজেলার বাটিয়ারকান্দা গ্রামের খালের মধ্যে শাহেদের লাশ পাওয়া যায়।

 

ওই ঘটনায় নিহতের বড় ভাই রফিকুল বেগ বাদী হয়ে রাজৈর থানায় ২০১২ সালের ১ ডিসেম্বর অজ্ঞাতনামা আসামি উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ তদন্তে শাহেদকে হত্যার সঙ্গে আসামি পাভেল ও সেলিমের সম্পৃক্ততা পাওয়ায় তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- রাজৈর উপজেলার হরিদাসদী-মহেন্দ্রদী ইউনিয়নের কালীবাড়ি গ্রামের ইউসুফ আলী মুন্সীর ছেলে মো. সেলিম মুন্সী ও একই গ্রামের আবুল কালাম আজাদের ছেলে মো. পাভেল শিকদার।

 

নিহতের মা মহরজান বলেন, আমার ছেলেকে বাড়ি থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। দীর্ঘদিন পর আসামিদের ফাঁসির রায় হওয়ায় আমি সন্তুষ্ট। আমি আসামিদের দ্রুত ফাঁসির রায় কার্যকর চাই।

 

নিহতের বড় ভাই মামলার বাদী রফিকুল বেগ বলেন, আমি মামলায় রায়ে খুশি। আমাদের দাবি পলাতক আসামিদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির আদেশ কার্যকর করা হোক।

 

মাদারীপুরের অতিরিক্ত পিপি গোলাম আজম শামীম বলেন, দীর্ঘদিন ধরে মামলাটি বিচারাধীন থাকার পর বুধবার দুপুরে আদালতের বিজ্ঞ বিচারক দুই আসামির ফাঁসির আদেশ এবং ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডাদেশ প্রদান করেছেন। শাহেদ হত্যার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির আদেশ দিয়েছেন আদালত। আমরা সরকার পক্ষ এ রায়ে সন্তুষ্ট। দণ্ডপ্রাপ্ত দুই আসামি পলাতক রয়েছেন।

 

যাযাদি/ এস