বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ডিআইজি মিজানের বিরুদ্ধে আরও ২ জনের সাক্ষ্যগ্রহণ

যাযাদি ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি ২০২১, ১৯:২৯

অবৈধ সম্পদ অর্জন ও মানিলন্ডারিং আইনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ডিআইজি মিজানুর রহমানসহ চার জনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন নির্মাণ বিল্ডার্স ও ডেভেলপারের এজিএম মো. সোহেল এবং সাবেক অতিরিক্ত কর কমিশনার নাদেরুজ্জামান। এ মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য এ আদেশ দেন।

এ দিন সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আসামিপক্ষের আইজীবীরা তাদের জেরা করেন। মামলায় ৩৩ জন সাক্ষীর মধ্যে এ পর্যন্ত ৯ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

মিজান ছাড়া মামলার অপর আসামিরা হলেন— মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান। গত ২০ অক্টোবর ডিআইজি মিজানসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন একই আদালত।

২০২০ সালে ৯ ফেব্রুয়ারি ডিআইজি মিজানের স্ত্রী ও ছোট ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এর আগে ওই বছরের ৩০ জানুয়ারি দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ চার জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

২০১৯ সালের ১ জুলাই শাহবাগ থানা পুলিশ ডিআইজি মিজানকে গ্রেফতার করে। পরের দিন (২ জুলাই) ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে হাজির করা হয়। এরপর তার পক্ষে জামিনের আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০১৯ সালের ৪ জুলাই মিজানের ভাগ্নে মাহমুদুল হাসান আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে তাকেও কারাগারে পাঠানোর আদেশ দেন। উভয় আসামি বর্তমানে কারাগারে রয়েছেন।

২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চার জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে