বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনার গাড়িবহরে হামলার রায় আজ

যাযাদি ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১০:৪৮

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার রায় ঘোষণা করা হবে বৃহস্পতিবার। সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরের আদালতে আলোচিত এ মামলার রায় হবে।

২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা হয়। এ ঘটনায় করা মামলায় বাদী ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষ হয় গত ২৭ জানুয়ারি। ওই দিন মামলার প্রধান আসামি সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৪ জনের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান আদালত।

এ মামলায় অভিযুক্ত ৫০ আসামির একজন টাইগার খোকন অন্য মামলায় জেলহাজতে আটক রয়েছেন। সাবেক কাউন্সিলর আব্দুল কাদের বাচ্চুসহ ১৫ জন পলাতক। সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, 'বর্বরোচিত এ হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি আমরা প্রত্যাশা করছি। দেশের মানুষ এ রায় শোনার জন্য অপেক্ষা করছে।'

সাতক্ষীরা জজ আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ বলেন, 'আলোচিত এ মামলায় যেসব সাক্ষ্য-প্রমাণ আমরা আদালতে উপস্থাপন করেছি, তাতে আমার বিশ্বাস- আসামিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত হবে।'

ওই হামলায় শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও তার সফরসঙ্গী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ফাতেমা জামান সাথী, আবদুল মতিন, জোবায়দুল হক রাসেল, শহীদুল হক জীবনসহ অনেকেই আহত হন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে