বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক ব্যবসায়ি মা-ছেলের ১০ বছরের কারাদন্ড

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
  ১০ ফেব্রুয়ারি ২০২১, ২১:০৪

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে মাটি খুঁড়ে ৪০ হাজার ৫০০ পিস ইয়াবা উদ্ধার হওয়ার ঘটনায় মা ও ছেলেকে ১০ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত। একই সাথে আদালত তাদেরকে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডের আদেশ দেন।

আজ বুধবার বেলা পৌনে ১২টায় ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচার সাবেরা সুলতানা খানম এই রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, বাঞ্ছারামপুর উপজেলার মরিচাকান্দি গ্রামের কালা মিয়ার স্ত্রী ঝর্ণা বেগম- (৫৪) ও তার ছেলে সুমন মিয়া-(২৮)। জেলহাজতে থাকা সুমন মিয়াকে এ সময় আদালতে হাজির করা হলেও মা ঝর্ণা বেগম জামিন নিয়ে পলাতক আছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৭ নভেম্বর র‌্যাব ভৈরব ক্যাম্পের সদস্যরা মরিচাকান্দির কালা মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে ওই বাড়ির একটি কক্ষের মাটি খুঁড়ে ৪০ হাজার ৫০০ পিস ইয়াবাসহ ঝর্ণা বেগম ও তার ছেলে সুমনকে আটক করে। তাদের দেয়া স্বীকারোক্তিমতে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত দুইটি স্প্রিডবোট জব্দ করা হয়। এ ঘটনায় ওই দুইজনসহ ফরিদ মিয়া ও সবুজ মিয়া নামে আরো দুইজনকে আসামী করে বাঞ্ছারামপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।

মামলার অভিযোগপত্রে (চার্জশিট) ঝর্ণা বেগম, সুমন মিয়া ও সবুজ মিয়াকে আসামী করা হয়। আদালত ঝর্ণা বেগম ও সুমন মিয়াকে সাজা প্রদান এবং অপর আসামী সবুজ মিয়াকে বেকসুর খালাস প্রদান করেন।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) মোঃ শরীফ হোসেন মামলার রায়ের পর গণমাধ্যমের কাছে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেন এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়েছে। আদালত পলাতক আসামী ঝর্ণা বেগমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন বলেও তিনি জানিয়েছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে