বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

নোয়াখালীর আলোচিত সেই ধর্ষণ মামলার আসামী দেলোয়ার ও কালামের বিরুদ্ধে চার্জ গঠন

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২৪

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে আলোচিত সেই ধর্ষণ মামলার আসামী দেলোয়ার বাহিনী প্রধান দেলোয়ার হোসেন ও তার সহযোগী আবুল কালামের বিরুদ্ধে আদালতে চার্জ গঠন করা হয়েছে। বুধবার দুপুরে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -১ এর বিচারক জয়নাল আবেদীন দুই আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগের শুনানী শেষে এ চার্জ গঠন করেন।

এর আগে রাষ্ট্রপক্ষের কৌঁসুলী মামুনুর রশিদ লাভলু আদালতে আসামীদের বিরুদ্ধে অভিযোগ পড়ে শোনান। এ সময় আসামীদের পক্ষে আদালতে কোনো আইনজীবী না থাকলেও তারা নিজেরাই নিজেদের নির্দোষ দাবি করেন। আসামীদের কাছে আইনজীবী নিয়োগ না করার বিষয়ে জানতে চান বিচারক। আসামী দেলোয়ার হোসেন আদালতকে জানান, কোনো আইনজীবী তাদের পক্ষে দাঁড়াতে রাজি হচ্ছে না। একজন আইনজীবী বলেছেন আদালত অনুমতি দিলে তিনি দাঁড়াবেন। এ সময় বিচারক বলেন, এ বিষয়ে অনুমোতির প্রয়োজন নেই। যেকোনো আইনজীবী আসামীর পক্ষে দাঁড়াতে পারেন। তবে আদালতের পক্ষ থেকে এই মামলায় আসামীদের পক্ষে টেস্ট ডিফেন্স হিসেবে কোন আইনজীবী নিয়োগ দেওয়া হবে না। রাষ্ট্রপক্ষের কৌঁসুলী মামুনুর রশীদ লাভলু আদালতের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ২ সেপ্টেম্বর নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে ঘরে ঢুকে এক নারীকে বিবস্ত্র এবং মুঠোফোনে সেই ভিডিও ধারণ করে দেলোয়ার বাহিনীর সদস্যরা। এরপর ৪ অক্টোবর ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করা হয়। ঘটনার পর সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে বেড়ানো ওই নারীকে ভিডিওটি ভাইরারের পর উদ্ধার করে পুলিশ। পরে ওই নারী বাদী হয়ে এ ঘটনায় বেগমগঞ্জ মডেল থানায় ধর্ষণ, নির্যাতন এবং পর্ণোগ্রাফী আইনে পৃথক তিনটি মামলা দায়ের করেন। পিবিআই এর জেলা কার্যায়ল মামলা তিনটি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয়। তিনটি মামলার মধ্যে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় আসামী করা হয় দোলোয়ার বাহিনী প্রধান দেলোয়ার হোসেন ও তার সহযোগী আবুল কালামকে। গ্রেপ্তারের পর তারা এখন জেল হাজতে রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে