মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

​শেরপুরে জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগের নিরঙ্কুশ জয়

শেরপুর প্রতিনিধি
  ২৫ ফেব্রুয়ারি ২০২১, ২১:৩৯

ঐতিহ্যবাহী শেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে শাসকদলের নিরঙ্কুশ জয় হয়েছে। সভাপতি-সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ও সমমনাদের সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল নিরঙ্কুশভাবে জয়ী হয়েছে। বৃহস্পতিবার সমিতির ২ নং বার ভবনে অনুষ্ঠিত ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল ১০ পদে ও বিএনপি সমর্থিত প্যানেল ৩ পদে জয়ী হয়েছে। এতে সমন্বয় পরিষদ সমর্থিত অ্যাডভোকেট মোখলেসুর রহমান আকন্দ ৮৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি ও সমমনাদের সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী অ্যাডভোকেট মো. সিরাজুল ইসলাম পেয়েছেন ৭২ ভোট। আর সাধারণ সম্পাদক পদে ১০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সমন্বয় পরিষদের অ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্য পরিষদের প্রার্থী অ্যাডভোকেট ছামিউল ইসলাম আতাহার পেয়েছেন ৪২ ভোট।

এছাড়া অন্যান্য পদে জয়ীরা হচ্ছেন সহ-সভাপতি পদে হরিদাস সাহা (আ’লীগ) ও আশরাফুল আলম লিচু (বিএনপি), সহ-সাধারণ সম্পাদক পদে মো. রাশেদুর রহমান রাসেল (বিএনপি) ও আমিনুল ইসলাম মমিন (আ’লীগ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মুক্তারুজ্জামান মোক্তার (বিএনপি), সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে মেরাজ উদ্দিন চৌধুরী (আ’লীগ), অডিটর পদে শিবলু চন্দ্র দাস (আ’লীগ) এবং নির্বাহী সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী নির্বাহী সদস্য রুকনুজ্জামান রুকন (আ’লীগ), ফকির মো. নাহিদুজ্জামান (আ’লীগ), মো. আকরামুজ্জামান (আ’লীগ) ও মো. এরশাদ আলী লিটন (আ’লীগ)।

প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী নারায়ণ চন্দ্র হোড় জানান, ১৩ সদস্যবিশিষ্ট এ নির্বাহী পরিষদের ৪ জন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ৯টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে শুরু হয়ে শান্তিপূর্ণভাবে বিকেল ৩টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবার সমিতির ১৫৯ জন ভোটারের মধ্যে সবাই তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে