কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর

প্রকাশ | ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৩১

যাযাদি ডেস্ক

 

ডিজিটাল নিরাপত্তা আইনের যে মামলায় কারাগারে থাকা লেখক মুশতাক আহমেদের মৃত্যু হয়েছে, সেই মামলায় বন্দি কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন নাকচ করে দিয়েছে আদালত। পুলিশের রিমান্ড আবেদনের শুনানি করে ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ জসিম রোববার এ আদেশ দেন।

 

কিশোরের অনুপস্থিতিতেই এদিন আদালতে রিমান্ড আবেদনের ওপর শুনানি হয়।কিশোরের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া আসামিকে হাজির না করায় ক্ষোভ প্রকাশ করে আদালতের কাছে সংশ্লিষ্টদের শাস্তি চান। পাশাপাশি যে মামলায় একবার অভিযোগপত্র দেওয়া হয়েছে, সেই মামলার আসামিকে রিমান্ডে নিতে পুলিশের ওই আবেদনের এখতিয়ার নিয়েও প্রশ্ন তোলেন জ্যোতির্ময়। শুনানি শেষে বিচারক রিমান্ড আবেদন নামঞ্জুর করে আদেশ দেন। এদিন কিশোরের জামিনের জন্য কোনো আবেদন ছিল না।

 

এর আগে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিমের আদালতে জামিনের আবেদন করেন তার আইনজীবী। গত বছরের ৬ মে থেকে এ মামলায় তিনি কারাগারে রয়েছেন। তার আগের দিন (৫ মে) কার্টুনিস্ট কিশোরকে কাকরাইল থেকে আটক করে র‌্যাবের একটি দল। এরপর তাকে রমনা থানায় হস্তান্তর করা হয়। ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেয়ার অভিযোগে তিনিসহ ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয় রমনা থানায়।

 

যাযাদি/এসএইচ