বোয়ালমারীতে আকমল হত্যা মামলা সিআইডিকে তদন্তের নির্দেশ

প্রকাশ | ১১ এপ্রিল ২০২১, ২১:১২

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারীর বহুল আলোচিত আকমল শেখ হত্যা মামলার কার্যক্রম ফরিদপুর জেলা সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার থেকে। ওই মামলায় স্থানীয় এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও যুবলীগের সাবেক আহবায়ককে এক নম্বর আসামি করা হয়েছে।

জানা যায়, উপজেলার চতুল ইউনিয়নের পোয়াইল গ্রামের বাসিন্দা কৃষক আকমল শেখ হত্যা মামলা নিরপেক্ষ তদন্তের স্বার্থে পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশে ফরিদপুর জেলা সিআইডিকে তদন্তের ভার দেয়া হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা বোয়ালমারী থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) কাইয়ুম আলী জানান, আকমল হত্যা মামলার সকল কার্যক্রম রবিবার (১১ এপ্রিল) ফরিদপুর জেলা সিআইডির কাছে হস্তান্তরের নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে বোয়ালমারী থানা অফিসার ইন চার্জ মোহাম্মদ নুরুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,'ওই মামলার তদন্ত কার্যক্রম চালানোর জন্য সিআইডিকে নির্দেশ দেয়া হয়েছে।'

উল্লেখ্য, গত ১৭ মার্চ রাতে পোয়াইল গ্রামের কৃষক আকমল শেখকে (৬০) দুর্বৃত্তরা কুপিয়ে রাস্তায় ফেলে রাখে। পরে তার পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আকমল শেখের ছেলে ইব্রাহিম শেখ বাদি হয়ে চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক শরীফ সেলিমুজ্জামান লিটুকে হুকুমের আসামি করে ১৯ মার্চ রাতে ১৭ জনের নাম উল্লেখ করে বোয়ালমারী থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা নম্বর ১১।

 

যাযাদি/ এস