​কাল থেকে ভার্চুয়াল আদালতের পরিধি বাড়ছে

প্রকাশ | ৩১ মে ২০২১, ২১:০১

যাযাদি ডেস্ক

 

দেশে করোনাভাইরাসের সংক্রমণজনিত উদ্ভুত পরিস্থিতিতে সীমিত পরিসরে চলা ভার্চুয়াল আদালতের পরিধি কাল থেকে বাড়ছে। আগামিকাল থেকে সপ্তাহে ৫ দিন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ, ৩ দিন চেম্বার আদালত ও ২১ টি হাইকোর্ট বেঞ্চে ভার্চুয়াল মাধ্যমে বিচার কার্যক্রম পরিচালিত হবে।

 

আগামি ১ জুন থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে বিচারকার্য পরিচালনার জন্য ২১ টি হাইকোর্ট বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ২১ টি বেঞ্চের মধ্যে ১৫ টি দ্বৈত বেঞ্চ এবং ৬ টি একক বেঞ্চ রয়েছে।

 

অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতির অনুমোদনক্রমে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোঃ বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এসংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামি ১ জুন থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন (১ নং) আপিল বেঞ্চে রবি থেকে বৃহস্পতিবার সকাল ৯ টা ৩০ থেকে (১১.৩০ হতে ১২.০০ পর্যন্ত বিরতিসহ) দুপুর ১.৩০ পর্যন্ত বিচার কার্যক্রম পরিচালিত হবে। এছাড়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আগামি ১ জুন থেকে সপ্তাহের প্রতি রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার দুপুর ২ টা ৩০ থেকে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে আপীল বিভাগের চেম্বার কোর্টে শুনানী গ্রহণ করবেন।

 

যাযাদি/এসআই