কনক সারোয়ারের বোন ৫ দিনের রিমান্ড

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২১, ১৮:৩১

যাযাদি ডেস্ক

 

সাংবাদিক কনক সরওয়ারের বোন নুসরাত শাহরিন রাকার পৃথক দুই মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

বুধবার (৬ অক্টোবর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর ছিদ্দিকের আদালত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন দিন এবং আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসীর আদালত মাদক মামলায় দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

 

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই বদরুল মিল্লাত আসামি রাকাকে আদালতে হাজির করে সংশ্লিষ্ট থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাত দিন এবং মাদক মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করেন।

 

রাষ্ট্রপক্ষের ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু রিমান্ড মঞ্জুরের প্রার্থণা করেন। আসামির পক্ষে মাসুদ আহমেদ তালুকদার, ওমর ফারুক ফারুকী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

 

উভয়পক্ষের শুনানি শেষে আদালত পাঁচ দিনে রিমান্ডের আদেশ দেন। আইনজীবী হেমায়েত উদ্দিন খান (হিরণ) এসব তথ্য জানান।

 

এরআগে সোমবার (৪ অক্টোবর) দিবাগত রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা। ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী তৎপরতার কারণে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদক আইনে আরেকটি মামলা করে র‌্যাব।

 

র‌্যাব জানায়, বিদেশে অবস্থানকারী একটি ‘চক্র’ দেশে থাকা ‘এজেন্টদের যোগসাজশে’ ভার্চুয়ালি ‘রাষ্ট্রবিরোধী অপপ্রচার’ চালাচ্ছে। বিষয়টি নজরে আসার পর তাদের ধরতে সক্রিয় হয় র‌্যা। ভাইকে সাহায্য করতে এসব কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত ছিলেন রাকা, এমনটিও জানিয়েছে র‌্যাব।

 

যাযাদি/ এস