শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দুর্নীতির কালো হাত ভেঙে দিতে হবে: হাইকোর্ট

যাযাদি ডেস্ক
  ০৬ ডিসেম্বর ২০২১, ২১:০৩

ব্যাংকের ভল্টে রাখা টাকা যায় কীভাবে—এমন প্রশ্ন রেখে হাইকোর্ট বলেন, রিপোর্ট হয়েছে ভুয়া বিলের মাধ্যমে টাকা নিয়ে গেছে। কোনো টেন্ডার নেই, কোনো চেক নেই—টাকা নিয়ে গেছে, এটি দুর্ভাগ্যজনক। দুর্নীতিকে হালকাভাবে দেখার সুযোগ নেই। দুর্নীতির কালো হাত ভেঙে দিতে হবে।

ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভল্ট থেকে চার কোটি টাকা লুটের ঘটনায় দুদকের করা মামলায় এক আসামির জামিন আবেদনের শুনানিতে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এসব কথা বলেন। ওই মামলায় ব্যাংকটির বংশাল শাখার তখনকার ক্যাশ ইনচার্জ রিফাতুল হক জামিন চেয়ে আবেদন করেন। শুনানি নিয়ে আদালত আবেদনটি উত্থাপিত হয়নি বলে খারিজ করে দেন।

আদালতে রিফাতুলের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. ওয়াহিদুজ্জামান সোহেল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এম এ আজিজ খান।

এর আগে ঢাকার বংশালে ঢাকা ব্যাংকের শাখার ভল্ট থেকে চার কোটি টাকা উধাওয়ের ঘটনায় গত ১৭ জুন রিফাতুলসহ দুজনকে পুলিশে সোপর্দ করা হয়। অন্যজন হলেন ম্যানেজার (অপারেশন) এমরান আহমেদ। এ ঘটনায় দুদক বাদী হয়ে তাদের বিরুদ্ধে ওই মামলা করে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে