নারায়ণগঞ্জে সাত খুন: অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জে সাত খুন: অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন
ফাইল ছবি

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনকে অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর সোয়া ১২টার দিকে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) সাবিনা ইয়াসমিনের আদালত এই রায় ঘোষণা করেন।

জেলা ও দায়রা জজ কোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. সালাহ উদ্দীন সুইট এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সাক্ষীদের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

এ বিষয়ে কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ‘অস্ত্র মামলায় নূর হোসেনের বিরুদ্ধে আদালত রায় ঘোষণা করেছেন। রায় ঘোষণার আগে তাকে কড়া নিরাপত্তায় কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে নিয়ে আসা হয়। বিচারিক কার্যক্রম শেষে তাকে আবার কড়া নিরাপত্তায় কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।’

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজন অপহৃত হন। এরপর ৩০ ও ৩১ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এছাড়া ২০১৪ সালে নূর হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে মামলা করেছিল। এর মধ্যে সাত খুনের মামলায় জেলা ও দায়রা জজ আদালত নূর হোসেন র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন। আজ অস্ত্র মামলাটিতে নূর হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হলো।

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে