ঝিনাইদহে কৃষক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

প্রকাশ | ০৫ মার্চ ২০২৩, ১৪:১৯

ঝিনাইদহ প্রতিনিধি
প্রতীকী ছবি

ঝিনাইদহের হরিনাকুন্ডুতে কৃষক হত্যা মামলায় ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। রোববার দুপুর ১২ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নাজিমুদ্দৌলা এ দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হল, হরিনাকুন্ডু উপজেলার কালাপাড়িয়া আবাসনের বাসিন্দা এলেম মন্ডলের ছেলে আসাদুল হক, মান্দিয়া গ্রামের দরাপ আলীর ছেলে খাকচার আলী ও তার ছেলে আনিচুর রহমান। রায় ঘোষনার পর তাদের তিন জনকেই জেল হাজতে পাঠানো হয়। 

রায়ের বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৭ জুলাই মোবাইল ফোনে কৃষক হক আলীকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় কালাপাড়িয়া আবাসনের বাসিন্দা আসাদুল হক। এর দুইদিন পর ৯ জুলাই সকালে মান্দিয়া গ্রামের কলাবাগান থেকে হক আলীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ওই দিনই নিহতের স্ত্রী রোজিনা খাতুন বাদী হয়ে হরিনাকুন্ডু থানায় আসাদুল হক ও তোয়াজ উদ্দিনসহ অজ্ঞাতনামাদের আসামী করে মামলা দায়ের করেন। 

মামলার চুড়ান্ত চার্জশীট দাখিলের পর দীর্ঘ শুনানী ও স্বাক্ষ প্রমাণের ভিত্তিতে আদালত আসাদুল হক, খাকচার আলী ও তার ছেলে আনিচুর রহমানকে যাবজ্জীবন কারাদন্ডসহ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। মামলার অপর আসামী তোয়াজ উদ্দিন মারা গেছেন। 

যাযাদি/ এস