ভালোবাসা দিবসে কাকে, কী উপহার দেবেন

ভালোবাসা দিবসে কাকে, কী উপহার দেবেন

ভালোবাসা দিবস মানেই ভালোবাসা প্রকাশের একটি চমৎকার দিন। পৃথিবীর সবচেয়ে মধুর কোমল দুরন্ত মানবিক অনুভূতি। ভালোবাসার মানুষের সঙ্গে দিনটি সুন্দর করে উদযাপন করা। তার প্রতি বিশেষ অনুভব প্রকাশ করার জন্য মানুষ কত কিছুই না করে থাকে। দেওয়া হয়ে থাকে নানা উপহারও। তবে, কী উপহার দেওয়া যেতে পারে, তা নিয়ে প্রায়শই পড়তে হয় বিপাকে। উপহার কেনার সময় কিছু জিনিসের প্রতি মনোযোগ দিলেই খুব সহজে পছন্দ করার মতো উপহার দেওয়া সম্ভব। আসুন, জেনে নেই কী কী উপহার কাকে দেওয়া যেতে পারে।

ভালোবাসার মানুষটি ছেলে নাকি মেয়ে, বয়স কেমন, এসব বিবেচনায় রেখেই উপহার কেনা উচিত। উপহার দেওয়া ব্যক্তিটি মেয়ে হলে যেসব উপহার দেওয়া যেতে পারে-

মেকআপ

যেকোনো বয়সের মেয়েদের কাছেই মেকআপ অনেক বেশি পছন্দের সামগ্রী। কারণ, মেয়েরা সাঁজতে পছন্দ করে। তাই মেকআপ উপহার পেলে তাদের খুশির সীমানা থাকে না। মেয়েদের কাছে মেকাপের ক্ষেত্রে ফাউন্ডেশন, লিপস্টিক, কাজল, মাস্কারা, ইত্যাদি ভালোবাসার অনেক বড় জায়গা জুড়ে রয়েছে।

ব্যাগ

বাজারে প্রায় প্রতিদিন নিত্য নতুন ডিজাইনের বাহারি ব্যাগের সমাহার দেখা যায়। মেয়েদের কাছে হয়তো সব থেকে বেশি সংগ্রহ থাকে ব্যাগের। তারা পছন্দ করে পোশাকের সঙ্গে মিলিয়ে ব্যাগ নিতে। কাজেই যে মেয়ের কাছে ব্যাগটাই সব থেকে বেশি পছন্দের তার জন্য ব্যাগের থেকে বেশি উপযোগী কোনো উপহার হতেই পারে না।

চকোলেট

ভালোবাসার সপ্তাহে চকোলেট ডে বলেই একটা বিশেষ দিন রয়েছে। যে দিনটি উদযাপন করা হয়ে থাকে চকোলেট উপহার দিয়ে। তবে, শুধু যে সে দিনটিতেই চকোলেট উপহার দেওয়া যাবে, আর অন্যান্য দিনে চকোলেট উপহার দেওয়া যাবে না এমন টা কথা নয়। যেকোনো দিনই উপহার হিসেবে দেওয়া যেতে পারে চকোলেট। আর চকোলেট যে শুধুই মেয়েদের উপহার দেওয়া যাবে এমন টা নয়, ছেলেদেরও দেওয়া যেতে পারে।

জুয়েলারি

গলায় চেন, হাতে চুরি অথবা ব্রেসলেট, কানে দুল, নাকে নাকফুল, আরও নানা জুয়েলারি পড়তে ভালোবাসেন মেয়েরা। পোশাকের সঙ্গে, বিশেষ করে শাড়ির সঙ্গে গলায় ভারি গয়না পরাটা এক ধরনের শখ মেয়েদের কাছে। কাজেই সে জিনিস গুলো উপহার পেতে তাদের ভালো লাগবে না এটা মানা খুব কঠিন। তবে উপহার দেওয়ার ক্ষেত্রে এমন ডিজাইনের দেওয়া উচিত যেন যেকোনো পোশাকের সঙ্গে সেগুলো পরা যায়। আর যদি মানুষটির সম্পর্কে খুব ভালো করে জেনে থাকেন এবং তার পছন্দ অপছন্দ সম্পর্কে অভিজ্ঞ হয়ে থাকেন তাহলে তো নিঃসন্দেহে উপহারটি তার পছন্দ হবে।

আবার উপহার দেওয়া ব্যাক্তিটি যদি ছেলে হয়ে থাকেন তাহলে উপহার হিসেবে দিতে পারবেন-

হাতঘড়ি

মেয়েদের মতো ছেলেদের হয়তো এত জুয়েলারি, মেকআপের প্রয়োজন হয় না। কিন্তু ছেলেদের পছন্দের তালিকায় প্রথম স্থান অধিকার করে রয়েছে হাত ঘড়ি। কেউ পছন্দ করেন দামি ঘড়ি পড়তে। তবে সবসময় সবার ক্ষেত্রে এমনটা হয় না। খুব বেশি দাম ছাড়াও সাধ্যের মাঝেই ঘড়ি কেনা সম্ভব। ঘড়ি উপহার দিতে গেলেই তা রোলেক্স অথবা অন্যান্য দামি কোনো ব্র্যান্ড হতে হবে এমন কোনো ধরা বাঁধা নিয়ম নেই।

পারফিউম

ঘড়ির মতোই ছেলেদের কাছে আর একটি জিনিস অনেক বেশি পছন্দের, পাশাপাশি প্রয়োজনীয়। তা হলো পারফিউম। তবে পারফিউম কেনার সময় অবশ্যই খেয়াল করতে হবে পছন্দের মানুষটি কোন ধরনের সুগন্ধ পছন্দ করেন, খেয়াল করতে হবে কোন ধরনের পারফিউমটি তারা সচরাচর ব্যাবহার করেন।

গ্যাজেটস

ছেলেদের কিছু পছন্দের জিনিসের তালিকায় বাদ দেওয়া যায় না বিভিন্ন ধরনের গ্যাজেটসের নাম। ছোট বেলা থেকেই ছেলেরা পছন্দ করে নানা ধরনের গ্যাজেটস সম্পর্কে জানতে। তবে নানা ধরনের টেক-গ্যাজেটসগুলো বরাবরই প্রথম স্থানে। যদি আপনার উপহার কেনার জন্য টাকার পরিমান খুব কম না হয়ে থাকে তাহলে খুব সহজেই কিনতে পারবেন একটা মোবাইল ফোন, ল্যাপটপ, গেমিং ডিভাইস, আরও অনেক কিছু। তবে বাজেট যে খুব বেশি হতে হবে এমন কোনো কথা নয়, কম দামেই দেওয়া যেতে পারে এমনও উপহারের সংখ্যা কম নয়। যেমন সাউন্ড স্পিকার, ওয়্যারলেস ইয়ারবডস, স্মার্ট ব্যান্ড। তবে মানুষটি কি পছন্দ করে তার প্রতি মনোযোগ দিতেই হবে।

শুধু উপহারটি বড় কথা নয়। ভালোবাসা দিবসে ভালোবাসার মানুষের প্রতি নিজের ভালোবাসা প্রকাশ করতে পারাই হলো মূল কথা। তাই উপহার যেমনই হোক না কেনো তাকে অবশ্যই মন থেকে ভালোবাসার অনুভূতি গূলো বুঝাতে হবে। নইলে শুধুই উপহার নিরর্থক।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে